kalerkantho


বার্সেলোনা হামলায় মারা গেল সাত বছরের ফুটফুটে জুলিয়ান

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ২২:০১



বার্সেলোনা হামলায় মারা গেল সাত বছরের ফুটফুটে জুলিয়ান

সন্ত্রাসী হামলায় নিহত সাত বছরের ফুটফুটে শিশু জুলিয়ান।

স্পেনের বার্সেলোনায় বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলার সময় সেখানে মায়ের সঙ্গেই ছিল সাত বছরের ফুটফুটে শিশু জুলিয়ান ক্যাডম্যান। তবে সন্ত্রাসীরা যখন তাদের ওপর ভ্যান উঠিয়ে দেয় তখন সে মায়ের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পরে নিহতদের মধ্যে তার লাশ শনাক্ত করা হয়।

পরিবারের সদস্যরা বলছেন, সাত বছরের ফুটফুটে জুলিয়ান তাদের জীবনে অল্প সময়ের জন্য আসলেও এ সময়েই সে সবাইকে হাসি আর আনন্দে ভরে দিয়েছিল।

জুলিয়ানের মা জুমারিও সে হামলায় আহত হন। তারপর থেকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিজের ছেলের সন্ধান করছিলেন তিনি। তার পায়ে আঘাত লেগেছিল। কিন্তু তিনি এরপর থেকে তার ছেলের কোনো সন্ধান পাননি। শেষ পর্যন্ত তার লাশ পাওয়া গেল।

জুলিয়ানের মৃত্যুর খবর জানিয়ে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সে ছিল খুবই চঞ্চল, মজার এবং দুষ্টু ছেলে। সব সময়েই সে আমাদের মুখে হাসি ফুটাত।

আমরা আমাদের জীবনে তাকে পেয়ে অত্যন্ত আনন্দিত ছিলাম। তার হাসি ও স্মৃতি সব সময়েই আমাদের জীবনের প্রিয় স্মৃতি হয়ে থাকবে। ’

ঘটনাস্থল থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে একটি ফরেনসিক ইনস্টিটিউটে রাখে। সেখানে তার বাবাকে নিয়ে যাওয়া হয় শনিবার। তিনি তার প্রিয় পুত্রের লাশ সনাক্ত করেন।

জুলিয়ানের বাবা অস্ট্রেলিয়ান এবং তার মা ফিলিপাইনের বংশোদ্ভূত। তারা এক আত্মীয়ের কাছে বেড়াতে এসেছিলেন বার্সেলোনাতে।

ইসলামিক স্টেট নামে সন্ত্রাসী সংগঠনের পক্ষ থেকে এ হামলার দায়িত্ব স্বীকার করা হয়েছে। এতে ১৩ জন নিহত ছাড়াও প্রায় ১২০ জন আহত হয়েছে।
সূত্র : ডেইলি মেইল


মন্তব্য