kalerkantho


গাল দেখে যায় চেনা!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ১৫:২৯



গাল দেখে যায় চেনা!

নারীদের মন-মানসিকতা জানা বড়ই কঠিন বিষয়! কথায় আছে 'নারীদের মন স্বয়ং ঈশ্বরও বোঝেন না'। একজন নারীকে চিনতে বা জানতে বহু বছরও কখনো কখনো কম পড়ে যায়।

তবে কিছু উপায় রয়েছে যা দেখে বোঝা যায় যে, একজন নারী কোন প্রকৃতির মানুষ। এর একটি হলো গাল। নারীদের গাল দেখে খানিকটা ধারণা করা যায়, তিনি কেমন প্রকৃতির। আসুন জেনে নেওয়া যাক একজন গালের কোন বৈশিষ্ট্য তার সম্পর্কে কী বলে...

১. গালে কালো তিল থাকলে
যে নারীর গালে কালো তিল রয়েছে, তিনি বৈভবশালী, বহু সম্পত্তির অধিকারিণী হন। তাঁর চরিত্রও ভালো হয়। নিজেকে বহু আকর্ষণ থেকে নিয়ন্ত্রণে রাখতেও সক্ষম হন এই ধরনের নারী। এঁরা অর্থের দিক থেকে সুখী হন। এঁরা প্রবল বুদ্ধিমতী হন।

২. গালের আকার
গাল যদি মুখের আদলের তুলনায়, ছোট হয়, তাহলে সেই নারী ধন, ঐশ্বর্য পেয়ে থাকেন।

সারা পরিবারজুড়ে তার খ্যাতি থাকে। তবে অত্যন্ত চতুর হয়ে থাকেন এঁরা। তবে যাঁদের গাল মুখের তুলনায় বড় তাঁরা বহুবিধ বিষয়ে সাধারণত নাক সিঁটকে থাকেন। যার ফলে অনেকে তাঁদের অপছন্দ করেন।

৩. ফুলো গাল
হাসির সময়ে যদি কোনো মহিলার গাল অধিকতর ফুলে ওঠে, তাহলে তাঁরা তেমন একটা সুখী হতে পারেন না। গাল একটু ফুলো ধরনের হলে, সেই নারীরা অধিক কষ্টসাধ্য কাজের পর সুখের মুখ দেখতে পান।

৪. টোল পড়া গাল
যে নারীদের গালে টোল পড়ে, তাঁরা খুবই ক্ষুরধার বুদ্ধির অধিকারী হন। তাঁদের বিবেক, চেতনা অনেক বেশি বলে মনে করা হয়। এই ধরনের নারীরা খুবই তাড়াতাড়ি কথা বলেন আর সহজেই সকলের মনে জিতে নেন। অনেকেই সহজে এই ধরনের নারীদের প্রেমে পড়ে যান।
সূত্র : বোল্ড স্কাই


মন্তব্য