kalerkantho


বিবাহিত হলেও ১৬ বছর ধরে ভিন্ন বাসায় থাকেন তারা!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৭ ২১:৫৩



বিবাহিত হলেও ১৬ বছর ধরে ভিন্ন বাসায় থাকেন তারা!

ছবি অনলাইন

বিবাহিত দম্পতি চিন্তা করলেই আমাদের সামনে যে বিষয়টি ভেসে ওঠে তা হলো একই ছাদের নিচে বসবাস। অনেকে হয়ত কর্মসূত্রে দূর-দূরান্তে থাকেন কিন্তু সুযোগ পেলে ঠিকই এক ছাদের নিচে চলে আসেন।

কিন্তু এ দম্পতি মোটেই তেমন নন।

যুক্তরাজ্যের ক্লেয়ার ও ডেভিড দম্পতি বাস করেন ওয়েস্ট ইয়র্কশায়ারে। তারা জানান যে, একটু ভিন্নভাবে বাস করার কারণে তাদের সম্পর্ক অত্যন্ত ভালো।

এ দম্পতির একটি সন্তান রয়েছে। জে নামে তাদের ছেলের বয়স সাত বছর।

বিবাহিত হলেও এ দম্পতি দীর্ঘ ১৬ বছর ধরে ভিন্ন বাসায় বাস করেন। তবে ভিন্ন বাসায় থাকলেও তারা যে একেবারে বিচ্ছিন্ন তা নয়। প্রতিদিনই তারা একত্রিত হন। প্রতি সন্ধ্যাতেই তারা টিভি দেখেন ও পানীয় পান করেন।

একত্রে সুন্দর সময় কাটানোর পর ক্লেয়ার প্রতিদিনই তার স্বামীকে বিদায় জানান। তার বাড়িতে যেতে স্ত্রীর বাড়ি থেকে ১০ মিনিট গাড়ি চালাতে হয়।

সারা রাত একত্রে থাকার ঘটনা ক্লেয়ার ও ডেভিড দম্পতির খুবই কম। হাতে গুনেই তারা বলতে পারবেন দীর্ঘ ১৬ বছরে তেমন ঘটনা কয়বার ঘটেছে।

৪৯ বছর বয়সী ক্লেয়ার বলেন, আমাদের একে অন্যের খপ্পরে থাকার ঘটনা খুব একটা কার্যকর হয়নি। বিয়ের রাতে অবশ্য আমরা সম্পূর্ণ রাতটা একত্রে ছিলাম। সেটা খুবই বিরক্তিকর ছিল।

তিনি বলেন, আমরা নিজের মতো করেই ঘুমাতে চাই। আমরা একত্রে থাকার কথা চিন্তা করেছিলাম। কিন্তু নানা বিষয়ের জটিলতায় তা আর হয়ে ওঠেনি। আর এক পর্যায়ে এ জীবনটাই ভালো লেগে গেল।

বিবাহিত হয়েও একত্রিত না থাকার ফলে তারা স্বাধীনভাবে জীবন কাটাতে পারছেন বলে জানান। এতে সম্পর্কও অত্যন্ত মজবুত আছে বলে জানান তারা।

সূত্র : ডেইলি মেইল


মন্তব্য