kalerkantho


এটাই পৃথিবীর সবচেয়ে দামি পোশাক! কে পরেছিলেন জেনে নিন

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১৪:২১



এটাই পৃথিবীর সবচেয়ে দামি পোশাক! কে পরেছিলেন জেনে নিন

ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন। তিনি ডাচেস অব ক্যামব্রিজ।

অনেকেই জানেন না, পৃথিবীর সবচেয়ে দামি পোশাক পরে বিয়ে হয়েছিল তার। অর্থাৎ, সবচেয়ে দামি বিয়ের পোশাকও এটি। যেহেতু রাজপরিবারের বধূ এটি পরেছিলেন, কাজেই এর ভিন্ন আবেদন রয়েছে। এটার মূল্য অনেকেই নির্ধারণ করতে পারেন না।  

এক প্রতিবেদনে বলা হয়, ২০১১ সালে প্রিন্স উইলিয়ামের সঙ্গে বিয়ে হয় তার। তিনি পরেছিলেন আলেকজান্ডার ম্যাককুইন-এর একটি গাউন। এর দাম ছিল আড়াই লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৬১ লাখ ৫৮ হাজার টাকারও বেশি। এটাই সবচেয়ে মূল্যবান পোশাক যা বানানো হয়েছে এই পৃথিবীতে।

 

পৃথিবীর সবচেয়ে দামি পোশাকে ডাচেস অব ক্যামব্রিজ

 

ডাচেস ক্যাথেরিনের পোশাকের পরই তার প্রয়াত শাশুড়ি প্রিন্সেস ডায়নার বিয়ের পোশাকটিও কিন্তু পৃথিবীর সবচেয়ে দামি পোশাকের একটি। ওটা বিখ্যাতও বটে।  

তবে রাজপরিবারে বাইরেও কিন্তু অনেক দামি পোশাক পরার ইতিহাস রয়েছে। ১৯৯৭ সালের অস্কারে হলিউড সুপারস্টার ও অস্ট্রেলিয়ার সুন্দরী নিকোল কিডম্যান পরেছিলেন জন গ্যারিয়ানোর বানানো একটি পোশাক। বলা হয়, ওটার দাম ২ মিলিয়ন ডলার। অড্রে হেপবর্নের ঝুলিতেও ছিল এমনই কয়েকটি পোশাক। ১৯৫৫ সালে 'দ্য সেভেন ইয়ার ইচ'-এ মেরিলিন মনরো গায়ে জড়িয়েছিলেন আরেকটি সিগনেচার সাদা পোশাক। ওটাও দামিগুলোর একটি।  
সূত্র : এমিরেটস 


মন্তব্য