kalerkantho


বন্ধুদের বাইক রেসিং, ক্যামেরায় দুর্ঘটনা আর মৃত্যু (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৭ ১৭:০২



বন্ধুদের বাইক রেসিং, ক্যামেরায় দুর্ঘটনা আর মৃত্যু (ভিডিও)

দুর্ঘটনার পর পড়ে থাকা বাইক

গতি এক নেশা। গতি মরণ।

দিল্লিতে ২৪ বছর বয়সী এক তরুণ তার দুই বন্ধুর সঙ্গে মোটরসাইকেল রেসিং করছিলেন। দারুণ শক্তিশালী মোটরসাইকেল ছিল সবার। এই রেসিং ক্যামারাতেও ধারণ করছিলেন তারা। এক পর্যায়ে ওই তরুণ তার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ক্যামেরাতেই অস্পষ্টভাবে দেখা যায়, তার বাইক রাস্তার একপাশে পড়ে রয়েছে আর তিনি আরো দূরে অন্যপাশে। একেবারে উড়ে গেছেন।  

মান্দি হাউজ মেট্রো স্টেশনে ঘটে যায় এমন মারাত্মক দুর্ঘটনা। হতভাগা তরুণের নাম হিমানশু বনসাল। তাদের কাছে ক্যামেরার ব্যবসথা ছিল এই রোমাঞ্চকর রেসিং ভিডিও করার জন্য।

রাস্তায় ট্রাফিকের মাঝে তারা উচ্চগতিতে ছুটতে থাকেন। সেন্ট্রাল দিল্লির কন্নাট প্লেস থেকে রেস শুরু করেন তারা। তার আগে মান্দি হাউজে একটা পার্টিতে অংশ নেন তারা। এসব তথ্য জানায় পুলিশ।  

হিমানশু বানসালি চালাচ্ছিলেন একটি বেনেলি টিএনটি ৬০০আই। তিনি তার আরেক বন্ধুর আগে ছিলেন। পেছনের বন্ধুর হেলমেটে মাউন্টেড ক্যামেরা লাগানো ছিল। এই বন্ধুটিও চালাচ্ছিলেন ৩০০ সিসির কাওয়াসাকি নিনজা ৩০০। তৃতীয় মোটরসাইকেলটি ছিল বেনেলি টিএনটি ৬০০আই, এটাও ৬০০ সিসির একটি বাইক।  

পুলিশ জানায়, সবগুলো অনেক দামি বাইক। হিমানশু দিল্লির এক ব্যবসায়ীর ছেলে। তার বাইক মুহূর্তেই ঘণ্টায় ২০০ কিলোমিটার বেগে ছুটতে পারে।  

কাওয়াসাকি নিনজা ৩০০ এর ক্যামেরায় দেখা যায়, হিমানশু মারাত্মক গতিতে ছুটছিলেন। তিনি অন্য গাড়িগুলোকে ভয়ংকরভাবে ওভারটেক করছিলেন। একটা পর্যায়ে নিয়ন্ত্রণ হারান।  

হিমানশুর দেহ থেকে রক্ত বেরোচ্ছিল, ওটা অনেক দূর পর্যন্ত গড়িয়ে যায়। হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। এই একটি ঘটনা মোটারসাইকেল চালকদের সতর্ক বার্তা দেয়। বিশেষ করে, কম বয়সেই যারা মোটরসাইকেল নিয়ে বন্ধুদের সঙ্গে গতির প্রতিযোগিতায় মেতে ওঠেন, তাদের নিয়ন্ত্রণে থাকার সময় হয়েছে।  

সূত্র : এনডিটিভি 


মন্তব্য