kalerkantho


ভিন্ন সাজে ভারতের মার্কিন রাষ্ট্রদূত!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৭ ১৩:১৩



ভিন্ন সাজে ভারতের মার্কিন রাষ্ট্রদূত!

জামদানি, ধুপিয়ান, কাঞ্জিভরম, তসর। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান কোন শাড়িটা পরা উচিত।

তার জন্য নেটিজেনদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিলেন তিনি। কাঞ্জিভরমের পক্ষে ভোট পড়ে সবথেকে বেশি। সে জন্য নয়া দিল্লিতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সবুজ ও লাল কাঞ্জিভরমই পরলেন ভারতের মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। শুধু তাই নয়, ভোটে জেতা শাড়ি পরে নিজের একটি ছবি টুইটারে পোস্টও করেছেন তিনি। ভারতীয় সাজে  মার্কিন রাষ্ট্রদূতের সেই ছবি দেখে উচ্ছ্বাস গোপন করেননি নেটিজেনরাও।

প্রতিবছর দিল্লিতে স্বাধীনতার দিবসের মূল অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানানো হয়। পশ্চিমি পোশাকে নয়, শাড়ি পরেই সেই অনুষ্ঠানে শামিল হতে চেয়েছিলেন ভারতে মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। কিন্তু, কোন শাড়ি পরবেন, তা কিছুতেই ঠিক করতে পারছিলেন না তিনি।

শাড়ি বাছতে এক অভিনব পদ্ধতি বের করেন কার্লসন।

চলতি মাসের গোড়ায় টুইটারে হ্যাশট্যাগ দিয়ে জামদানি, ধুপিয়ান, কাঞ্জিভরম ও তসরের শাড়ি পরে নিজের বেশ কয়েকটি ছবি ও ভিডিও পোস্ট করে দেন তিনি। ১৫ আগস্ট কোন শাড়িটি পরা উচিত, তা জানিয়ে নেটিজেনদের ভোট দিতে অনুরোধ করেন।

ভারতে মার্কিন রাষ্ট্রদূতের এই অভিনব উদ্যোগে বেশ ভালোই সাড়া পড়ে। নিজেদের পছন্দ জানিয়ে টুইট করেন অনেকেই। বস্তত, একজন বিদেশিনী হয়েও তিনি যে স্বাধীনতা দিবসে শাড়ি পরতে চাইছেন, তারও প্রশংসা করেন নেটিজেনরা।

মঙ্গলবার সকালে সবুজ ও লাল কাঞ্জিভরম শাড়ি পরে নিজের একটি ছবি টুইটারে পোস্ট করেন ভারতে মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। নিচে লেখেন, ভোটারদের পছন্দ কাঞ্জিভরম শাড়ি পরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শামিল হব ভেবে খুবই উত্তেজনা হচ্ছে। তাঁদের পছন্দ করে দেওয়া শাড়িটি যে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভারতে দায়িত্বপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত পরেছেন, তা জানতে পেরে উচ্ছ্বসিত নেটিজেনরাও। সবুজ ও লাল কাঞ্জিভরমে মার্কিন রাষ্ট্রদূতের ছবিটি মঙ্গলবার বেলা পর্যন্ত ১৫০ বার রি-টুইট করা হয়েছে।

 


মন্তব্য