kalerkantho


হার্ট অপারেশন, জ্ঞান ফিরতেই রোগীর সাথে নাচলেন ডাক্তার-নার্স! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৭ ১১:১৮



হার্ট অপারেশন, জ্ঞান ফিরতেই রোগীর সাথে নাচলেন ডাক্তার-নার্স! (ভিডিওসহ)

ছবি: ভিডিও থেকে

হাসপাতালের পরিবেশ আর যাই হোক মোটেও নাচ গান করার মতো নয়। যেখানে জীবনের সাথে মৃত্যুর লড়াই চলে প্রতি মুহূর্তে।

অনেকে ফেরেন হাসিমুখে, আবার কেউ ফিরে আসেন না। কিন্তু কঠিন সময়েও যদি নিজেদের একদম স্বাভাবিক রেখে আনন্দে থাকা যায়; সেটাই তো হবে আসল বাঁচা। সম্প্রতি এই শিক্ষাই দিল আমরি হল নামে ১৫ বছর বয়সী এক মার্কিন কিশোর। হৃৎপিণ্ডে অস্ত্রোপচারের ৬ দিনের মধ্যে হাসপাতালের বিছানায় নেচে সে বুঝিয়ে দিল যেটুকু বাঁচব নিজের মতো করেই বাঁচব।  

সেই কিশোরের নাচের ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল নেটদুনিয়ায়। আমরিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনেকেই। জানা গেছে, ছোট থেকেই হৃৎপিণ্ডের অসুখে ভুগছিল আমরি। মাত্র ৬ দিন আগেই অস্ত্রোপচার হয় তার। কিন্তু সেদিকে কোনো ভ্রূক্ষেপ নেই আমরির।

সুস্থ হওয়ার আনন্দেই মশগুল সে। আর তাই হাসপাতালের গম্ভীর পরিবেশেও বিছানায় শুয়ে শুয়েই শুরু করে দেয় নাচ।

আরও জানা গেছে, মাত্র ২ বছর বয়সেই হৃৎপিণ্ডে তিনটি অস্ত্রোপচার হয়েছিল আমরির। কিন্তু কখনোই ভেঙে পড়েনি সে। ছোট থেকেই লড়াকু স্বভাবের ওই কিশোর প্রমাণ করল, জীবনের প্রতি ভালোবাসা ও বাঁচার তাগিদ থাকলে যেকোনো লড়াই জেতা সম্ভব। গত ১১ জুন ভিডিওটি ফেসবুকে পোস্ট করার পর থেকেই বহু মানুষ সেটি দেখে ফেলেছেন। অনেকেই প্রশংসা করেছেন কিশোরের এই মনোভাবের।

দেখুন সেই ভিডিও

<iframe frameborder="0" height="480" scrolling="no" src="https://www.facebook.com/plugins/video.php?href=https%3A%2F%2Fwww.facebook.com%2Fcharawn.hunter%2Fvideos%2F10212527240752163%2F&width=500&show_text=false&height=500&appId" "="" width="640"></strong></p></body></html>


মন্তব্য