kalerkantho


বিবিসির লাইভে নারীর গায়ে হাত! তারপর...?

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৭ ২০:৫৬



বিবিসির লাইভে নারীর গায়ে হাত! তারপর...?

একটি গুরুত্বপূর্ণ ইস্যুতে বিবিসিরই অ্যাসিস্ট্যান্ট পলিটিক্যাল এডিটর নরম্যান স্মিথের সাক্ষাৎকার নিচ্ছিলেন ঐ চ্যানেলটির সাংবাদিক বেন ব্রাউন। রাস্তার উপর চলছিল সেই কথোপকথন পর্ব। আচমকাই ক্যামেররা সামনে চলে আসেন এক নারী। সাক্ষাৎকার যাতে কোনোভাবে বন্ধ না হয়, বা কথোপকথনে ব্যাঘাত না ঘটে সে কারণে ওই নারীকে সরাতে চান বেন। নারীর দিকে না তাকিয়েই তিনি হাত বাড়িয়ে তাকে সরিয়ে দেন। এখানেই ঘটে বিপত্তি!

অসতর্ক অবস্থায় সাংবাদিকের হাত লেগে যায় ওই নারীর স্তনে! সাক্ষাৎকারে মগ্ন থাকার কারণে অন ক্যামরায় সে বিষয়ে খেয়াল করেননি তিনি। ওই অবস্থাতেই নারীকে ক্যামেরা জোন থেকে সরিয়ে দেন। এরপর ওই নারী কিছুটা ক্ষুব্ধ কিছুটা লজ্জা পেয়ে বেচারা সাংবাদিকের কাঁধে থাপ্পড় মেরে চলে যান। যেহেতু লাইভ অনুষ্ঠান চলছিল; তাই ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। শুরু হয় আলোচনা।

পরে নিজের টুইটার হ্যান্ডেলে পুরো বিষয়টি পরিষ্কার করেন সাংবাদিক বেন। তিনি জানান, পুরো ঘটনাটি অনভিপ্রেত এবং দুর্ভাগ্যজনক। তিনি ইচ্ছে করে এ কাজ করেননি। সাক্ষাৎকার যাতে কোনোভাবে ব্যহত না হয় শুধু সেটাই নিশ্চিত করতে চেয়েছিলেন। নারীর স্তনে হাত লাগা একটি দুর্ঘটনা। ভিডিওতেও বিষয়টি পরিস্কার বোঝা গেছে।  এছাড়া বিবিসিও এ ব্যাপারে ওই সাংবাদিকের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করেনি।

দেখুন এই ঘটনার ভিডিও:


মন্তব্য