kalerkantho


কতটা সুখে থাকেন তারকাদের বাড়ির পরিচারিকারা!

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৭ ১২:২৪



কতটা সুখে থাকেন তারকাদের বাড়ির পরিচারিকারা!

স্ক্রিনে তারা দুঃস্থের পাশে থাকলেও, রিয়েল লাইফে তাদের বাড়ির কাজের লোকদের প্রতি বলিউড তারকাদের আচরণ কেমন? অভিজ্ঞতা নাকি খুব একটা ভাল নয়। এমনই কিছু সত্যি ঘটনার কথা উল্লেখ করে একটি ব্লগ লিখেছেন অনুপম সিন্থল। নাহ! তিনি বলিউডের কোনও অভিনেতা-পরিচালক-প্রযোজক বা নিদেনপক্ষে স্পটবয়ও নন। তবে, বেশ কিছু বলিউড সেলেবদের সঙ্গে যোগাযোগ রয়েছে তার। এবং এই যোগাযোগের কারণ একেবারেই এক দৈনন্দিন কারণে। বুকমাইবাই বা BookMyBai— এই নামের এক কোম্পানির সিইও অনুপম সিন্থল। বাড়ির পরিচারিকার জন্য অনায়াসেই যোগাযোগ করা যায় তার সঙ্গে। মূলত অনলাইনেই কাজ করেন তিনি। প্রথমে সাধারণ পরিবারের জন্য এই সার্ভিস থাকলেও, পরবর্তীকালে তা ছড়িয়ে পড়ে বলিউডের বেশ কিছু সেলেবদের বাড়িতেও। আর এখানেই যত গোল বাধে।

অনুপম সিন্থল তার এক ব্লগ পোস্টে, নাম না করে অন্তত পাঁচটি ঘটনার বর্নণা দিয়েছেন যেখানে এই পরিচারিকাদের সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেছেন এই সেলেবরা। প্রায় ২০জন বলিউড সেলেবের বাড়িতে বুকমাইবাই-এর কর্মীরা কাজ করেছেন বলে জানিয়েছেন অনুপম সিন্থল। কিন্তু, হাতে গোনা দু-একটি বাড়ি ছাড়া বাকি সকলের কাছেই কোনও না কোনও ভাবে হেনস্থা হতে হয়েছে পরিচারিকাদের।

অনুপম সিন্থল তার ব্লগে লিখেছেন যে, কেউ ঠিক মতো টাকা দিতেন না, কেউ আবার পরিচারিকাদের সারাদিনে কেবল পাঁউরুটি আর চা খেতে দিত। ছুটি চাইলে তাও পাওয়া যেত অনেক সাধ্য-সাধনার পরে। কিন্তু, সারাদিনের কাজের পরেও লেট-নাইট পার্টি শেষ না হওয়া পর্যন্ত তাকে জেগে বসে থাকতে হতো কোনও বাড়িতে।

এমনই সব অমানবিক ঘটনার কারণে অনুপম সিন্থল স্থির করেন, কোম্পানির ক্ষতি হলেও বলিউড সেলেবদের বাড়িতে আর এই সার্ভিস তিনি দেবেন না। অনুপম সিন্থল তার পোস্টে কোনও সেলেবের নাম উল্লেখ করেননি ঠিকই, কিন্তু রিল লাইফের ইমেজ যে বাস্তব থেকে অনেকটাই আলাদা, তা স্পষ্টতই বোঝা যায়।

 


মন্তব্য