kalerkantho


এলিয়েন আক্রমণেও ক্ষতিপূরণ দেবে বীমা প্রতিষ্ঠান!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৭ ১৭:০৭



এলিয়েন আক্রমণেও ক্ষতিপূরণ দেবে বীমা প্রতিষ্ঠান!

মহাবিশ্বে এলিয়েন আছে কি না, সে বিষয়টি নিয়ে বিজ্ঞানীদের অনুসন্ধানের শেষ নেই। কিন্তু গবেষকরা বলছেন, মহাবিশ্বে এত বিপুল সংখ্যক নক্ষত্র রয়েছে এবং তাতে এত বাসযোগ্য গ্রহ রয়েছে যে, সেগুলোতে বুদ্ধিমান প্রাণীর সন্ধান পাওয়া এখন শুধু সময়ের বিষয়।

এ বিষয়টি মাথায় রেখে অনেকেই আগেভাগে ভাবতে শুরু করে দিয়েছেন যে, পৃথিবীতে যদি তারা হামলা চালায় তাহলে কী হবে? এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এমিরেটস।
সম্প্রতি বাজেট বীমা প্রতিষ্ঠান তাদের বিমা কভারেজের মধ্যে এলিয়েন বা ভীনগ্রহের প্রাণীদের দ্বারা ক্ষতির বিষয়টিও অন্তর্ভুক্ত করেছে। এতে তারা জানিয়েছে, এলিয়েনরা যদি বাড়ির কোনো ক্ষতি করে তাহলে বীমা করা থাকলে তারা সেই ক্ষতি পূরণ করে দেবে।
বাজেট বীমা প্রতিষ্ঠানের প্রোডাক্ট এক্সপার্ট ডেভিড কিং বলেন, ‘আমাদের স্ট্যান্ডার্ড টার্মস অ্যান্ড কন্ডিশনে রয়েছে বিভিন্ন ধরনের পরিস্থিতির তালিকা। এ তালিকায় এখনও এলিয়েন কর্তৃক ক্ষতির বিষয়টি অন্তর্ভুক্ত হয়নি। তবে কে জানে, ভবিষ্যতে কী হবে? নিরাপদে থাকার জন্য তাই আমরা এ বিষয়টি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। এজন্য যে গ্রাহকেরা আগ্রহী তাদের জন্য একটি ওয়েটিং লিস্টের ব্যবস্থা নেওয়া হচ্ছে। এতে আমাদের এলিয়েন কর্তৃক কোনো ক্ষতি হলে তার ক্ষতিপূরণের ব্যবস্থা থাকবে। ’
শীঘ্রই এ ব্যবস্থা পুরোপুরি চালু হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এতে ভবিষ্যতে এলিয়েনরা এসে যদি আপনার বাড়ির কোনো ক্ষতি করে তাহলে সেই ক্ষতিপূরণ দেবে বীমা প্রতিষ্ঠানটি।


মন্তব্য