kalerkantho


একটি জিরাফের ওপর দুটি ক্ষুধার্ত সিংহের আক্রমণ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৭ ২০:০২



একটি জিরাফের ওপর দুটি ক্ষুধার্ত সিংহের আক্রমণ

আজ পর্যন্ত আপনারা সিংহকে সিনেমা বা বা টেলিভিশন চ্যানেলে শিকার করতে দেখেছেন। সম্প্রতি ৪২ বছরের ওয়াল্ড লাইফ ফটোগ্রাফার ভিনসেন্ট গ্রাফহোর্ট দক্ষিণ আফ্রিকার জঙ্গলে শিকারেরে লাইভ ফটো নিজের ক্যামেরায় বন্দী করেছেন।  

তিনি বলেছেন, ফটোগ্রাফির জন্য তিনি চারিদিকে ঘুরছিলেন। তখন তার নজর এই ভয়ঙ্কর বিষয়টির ওপর পড়ে। ভিনসেন্ট বলেছেন, তিনি একটি চিতার অপেক্ষা করছিলেন, তখনই তার সামনে একটি জিরাফ দৌড়ে আসে, যার পেছন পেছন দুটি ক্ষুধার্ত সিংহও ছুটছিল।

মূলত নেদারল্যান্ডের এই ফটোগ্রাফার বলেছেন, দুটি সিংহ খুব দ্রুততার সাথে দৌড়ে এসে জিরাফের ওপর আক্রমণ করে। দুটি সিংহ যে কোনও ভাবে জিরাফকে মাটিতে ফেলতে চেয়েছিল। কিন্তু জিরাফ লম্বা হওয়ার কারণে প্রথমদিকে সে নিজেকে মুক্ত করতে সমর্থ হয়।

কিন্তু জিরাফ পালানোর চেষ্টা করে তখন একটা সিংহ তার পায়ে আক্রমণ করে এবং আরেকটি সিংহ তার দাঁত দিয়ে জিরাফের পেছন দিকটা ধরার চেষ্টা করে।

ফটোগ্রাফার বলেছেন প্রায় আধ ঘণ্টা ধরে সিংহ এবং জিরাফের মধ্যে যুদ্ধ চলেছিল। শেষপর্যন্ত সিংহ জিরাফকে মাটিতে ফেলে দিতে সমর্থ হয়। ভিনসেন্ট বলেছেন দীর্ঘ সংঘর্ষের পর দুটি সিংহ তাদের উদ্দেশ্যে পৌছাতে সমর্থ হয়।

- ইন্টারনেট


মন্তব্য