kalerkantho


এবার ফ্লাইটেই বিস্ফোরিত হলো হেডফোন!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৭ ১৪:০০



এবার ফ্লাইটেই বিস্ফোরিত হলো হেডফোন!

মোবাইল ফোন বিস্ফোরণের কথা আমরা অনেকেই জানি। কিন্তু হেডফোনও যে তেমন ঝুঁকিপূর্ণ, এটি বহু মানুষেরই অজানা। তেমনই এক ঘটনা ঘটল অস্ট্রেলিয়াগামী এ যাত্রীর। বেইজিং থেকে অস্ট্রেলিয়া যাওয়ার পথে মাঝ আকাশে হেডফোন বিস্ফোরণে তিনি আঘাত পান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এমিরেটস ২৪৭.কম।

হেডফোনের সেই দুর্ঘটনায় নাম প্রকাশে অনিচ্ছুক সে নারীর মুখমণ্ডল ও হাতের কিছু অংশ পুড়ে গিয়েছে। তিনি তার সেই ব্লুটুথ হেডফোনে গান শুনছিলেন বলে জানিয়েছেন।

ফ্লাইটে ব্যাটারি পরিচালিত ডিভাইস ব্যবহার করার ওপর সতর্ক থাকার ব্যাপারে বহুদিন ধরেই সতর্ক করছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। এবার হেডফোনের সেই দুর্ঘটনার পর বিষয়টির বিপদ যেন নতুন করে প্রমাণিত হলো।

ফেব্রুয়ারির ১৯ তারিখে ফ্লাইটেই মাঝ আকাশে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় জোরালো শব্দও তিনি শুনতে পান।

সে ঘটনার বর্ণনা দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক নারী। তিনি বলেন, 'আমি ঘুরে যাচ্ছিলাম। এ সময়েই টের পাই আমার মুখে কিছু একটা জ্বলছে। '

এরপর তিনি তার আগুন নেভানোর জন্য হাত দিয়ে টিপে ধরেন। কিন্তু তাতে গরম জিনিসের স্পর্শ তার হাত ও গলায় পুড়ে যায়। এ কারণে তিনি জিনিসটি মেঝেতে ছুড়ে ফেলেন। এর পরের পরিস্থিতি অবশ্য ফ্লাইট অ্যাটেনডেন্টরাই সামলে নেন। তারা বালতি ভর্তি করে পানি নিয়ে আসেন এবং তা ঢেলে আগুন নেভান। এর জেরে বিমানটিতে ধোঁয়া ও পোড়া গন্ধ ছড়িয়ে পড়ে। এতে যাত্রীদের মাঝ আতঙ্ক তৈরি হলেও তা পরবর্তীতে স্তিমিত হয়ে আসে।

তিনি আরও বলেন, ঘটনাটি অস্ট্রেলিয়ার বিমান নিরাপত্তা সংস্থাকে বলা হয়েছে।


মন্তব্য