kalerkantho


পথ হারিয়ে দুই সপ্তাহ ধরে এই ছিল অভিযাত্রীর খাবার!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৭ ১৮:১২



পথ হারিয়ে দুই সপ্তাহ ধরে এই ছিল অভিযাত্রীর খাবার!

পোশাকি নাম অস্ট্রেলিয়ান আউটব্যাক। আদতে আদিগন্ত বিস্তৃত পরিত্যক্ত নির্জন জনহীন প্রান্তর। অস্ট্রেলিয়ায় এই আউটব্যাক ছড়িয়ে আছে মাইলের পর মাইল জুড়ে। আউটব্যাকে হারিয়ে গিয়ে মাছি খেয়ে বাঁচতে হয়েছিল এক অভিযাত্রীকে।

ওই অভিযাত্রী ড্যানিয়েল ডাডজইজ একজন জার্মান ব্যাগপ্যাকার। তিন বছর আগের এক ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়ার উইন্ডরোহা থেকে মোটোরবাইকে চেপে শুরু হয় তাঁর যাত্রা। গন্তব্য ৯০ কিলোমিটার দূরে জুন্ডাহ।

কিন্তু পথে পড়ল ব্রাকু নদীর বানভাসি দুই এলাকা। প্লাবিত অঞ্চলে গিয়ে পথ হারিয়ে ফেলেছিলেন তিনি। কুইন্সল্যান্ডের কাছে প্রত্যন্ত এলাকায় গিয়ে ড্যানিয়েল খুঁজে পেলেন না পথের দিশা। শেষে মধুমেহ রোগী ড্যনিয়েলকে মাছি খেয়ে কাটাতে হয়েছিল দু সপ্তাহ।

ইনসুলিন ছাড়া যিনি সুস্থ থাকেন না, সেই অভিযাত্রীর ক্ষুন্নিবৃত্তি হল মাছির মাংসে। পুষ্টিবিদদের মতে, মাছি সেবনে তাঁর দেহে যথেষ্ট প্রোটিন পৌঁছেছিল। ফলে খিদেও পায়নি। তিনি দুর্বলও হননি।

তবে ড্যানিয়েল প্রথম থেকেই পুলিশের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। তাঁর সন্ধানে শুরু হয়েছিল তল্লাশিও। কিন্তু আকাশপথে চপার তাঁকে দেখতে পায়নি। কারণ গাছের ঘন পাতায় ঢাকা পড়ে গিয়েছিলেন।

অবশেষে আর এক মোটর আরোহীর চোখে পড়ে যান ড্যানিয়েল। উদ্ধার করে তাঁকে নিয়ে আসা হয়। আপাতত ভর্তি করা হয়েছে হাসপাতালে। অদম্য মনের জোরই বাঁচিয়ে রেখেছিল তাঁকে। দাবি পুলিশের।

- ইন্টারনেট


মন্তব্য