kalerkantho


যে কোনো মেয়ের মন জয় করতে সক্ষম এই ৪ ধরনের পুরুষ!

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ১৯:১৬



যে কোনো মেয়ের মন জয় করতে সক্ষম এই ৪ ধরনের পুরুষ!

প্রেমের ক্ষেত্রে কে সফল হবেন, আর কে ব্যর্থ হবেন, তা অনেকটাই নির্ভর করে ব্যক্তির স্বভাব-চরিত্র ও ব্যক্তিত্বের উপর। কিন্তু কোনও কোনও পুরুষ কখনওই প্রেমের খেলায় পরাজিত বা ব্যর্থ হন না— এমনটাই বলে গিয়েছেন সম্রাট চন্দ্রগুপ্ত মৌর্যের পরামর্শদাতা দার্শনিক অর্থনীতিবিদ চাণক্য বা কৌটিল্য।

‘চাণক্যনীতি’ গ্রন্থে চাণক্য জানিয়েছেন, চার ধরনের পুরুষ কোনও ভাবেই প্রেমে ব্যর্থ হবেন না। কারা তাঁরা? আসুন, জেনে নেওয়া যাক— 

> যে পুরুষ নিজের স্ত্রী বা সঙ্গিনীকে সম্মান করেন : স্ত্রী বা প্রেমিকাকে যিনি সম্মান করেন, তাঁর কথা, বিচারবুদ্ধি এবং রুচিকে মর্যাদা দেন, নিজের মত সঙ্গিনীর উপরে চাপিয়ে দেন না, তিনি কখনও প্রেমেরর জগতে ব্যর্থ হন না।  

> যে পুরুষ পরস্ত্রীকে স্পর্শ মাত্র করেন না : নিজের স্ত্রী বা সঙ্গিনী ব্যতীত অন্য নারী বা পরস্ত্রীকে কখনও কামনা করেন না যে পুরুষ, অথবা উপযুক্ত সুযোগ থাকা সত্ত্বেও তাঁকে দৈহিক ভাবে স্পর্শ করেন না যিনি, তাঁর প্রেমজীবনে সুখের রাজত্ব অটুট থাকে।  

> যিনি নিজের সঙ্গিনীকে সুরক্ষার আশ্বাস দিতে পারেন : যে পুরু‌ষ তাঁর স্ত্রী অথবা প্রেমিকাকে জাগতিক সুখ ও মানসিক স্বাচ্ছন্দ্যের আশ্বাস দিতে পারেন, তাঁর সঙ্গে নিজেকে সুরক্ষিত মনে করেন মেয়েরা। সেই ধরনের পুরুষের সঙ্গ ত্যাগ করতে চান না তাঁরা।  

> যিনি নিজের সঙ্গিনীকে শারীরিক তৃপ্তি দিতে পারেন : শারীরিক সুখ প্রেমের অবিচ্ছেদ্য অঙ্গ। ফলে যে পুরুষ তাঁর প্রেমিকা অথবা স্ত্রীকে শারীরিক ভাবে তৃপ্ত করতে সক্ষম যে পুরুষ, তাঁর প্রতি আলাদা দুর্বলতা থাকে মেয়েদের। এই ধরনের পুরুষ কখনও ব্যর্থ হন না প্রেমের ক্ষেত্রে।  

- এবেলা


মন্তব্য