kalerkantho


জঙ্গি, সন্ত্রাস আর অনার কিলিংয়ের দেশে আজব কাণ্ড! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৫:১৯



জঙ্গি, সন্ত্রাস আর অনার কিলিংয়ের দেশে আজব কাণ্ড! (ভিডিও)

হঠাৎ করেই কাস্টমারের সংখ্যা বহুগুণ বেড়ে গেছে পাকিস্তানের একটি রেস্টুরেন্টের। না, তারা খাবারের স্বাদে কোনো নাটকীয় পরিবর্তন আনেনি। তারা সুসজ্জিত নারী রোবটকে নিয়োগ করেছে রেস্টুরেন্টে!

পাকিস্তান নামটি যেন জঙ্গি, সন্ত্রাস আর অনার কিলিংয়ের দেশ হিসেবে পরিচিত। আর সেই পাকিস্তানে যে এমন হাইটেক রেস্টুরেন্ট হতে পারে, তা অনেকেই ভাবতে পারেননি। যদিও রেস্টুরেন্টে রোবট ওয়েটার ব্যবহার করে সবাইকে চমকে দিল পিজার রেস্টুরেন্টটি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডন।

কোনো রেস্টুরেন্টে ওয়েট্রেস একজন রোবট এবং রেস্টুরেন্টে ঘুরে ঘুরে বিভিন্ন জনকে খাবার সরবরাহ করছে, এ বিষয়টি জাপানের কোনো রেস্টুরেন্ট যদি চালু করে তাহলে তা অনেকেই স্বাভাবিক মনে করতে পারে। কিন্তু পাকিস্তানে এটি একেবারেই অস্বাভাবিক। আর সে বিষয়টিই বাস্তবে নিয়ে এসেছে পাকিস্তানের মুলতানের একটি রেস্টুরেন্ট।

রেস্টুরেন্টটিতে সুসজ্জিত নারীর সাজে সেই রোবট ওয়েট্রেস ঘুরে ঘুরে বিভিন্ন টেবিলে বসে থাকা কাস্টমারদের খাবার পরিবেশন করে। আর এ বিষয়টি অত্যন্ত ব্যতিক্রমী হওয়ায় রেস্টুরেন্টের জনপ্রিয়তাও রাতারাতি বেড়ে গেছে।

রোবটটি তৈরি করেছে পিজা রেস্টুরেন্টের মালিকের ছেলে। তিনি ইসলামাবাদে এনইউএসটির ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী।

রেস্টুরেন্টের মালিক সৈয়দ আজিজ আহমেদ জাফারি বলেন, 'রোবট ওয়েট্রেসের খবরটি ছড়িয়ে পড়তেই রেস্টুরেন্টের বাইরে গ্রাহকদের লম্বা লাইন পড়ে গেছে। তাদের সবাই এখানে খাবার খেতে চায়। '

জাফারি বলেন তার রেস্টুরেন্টে রোবট ওয়েট্রেসের এ দারুণ আইডিয়াটি দিয়েছে তার ছেলে। আর এতে অবশ্য ওয়েটারদের কাউকে চাকরি থেকে ছাঁটাই করতে হয়নি। এখন এ কাজে আরও চারটি রোবট নামানোর পরিকল্পনা করছেন তিনি।


মন্তব্য