kalerkantho


যে ভিডিও দ্বিতীয়বার দেখতে সবাই পিছিয়ে যান

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১১:৫১



যে ভিডিও দ্বিতীয়বার দেখতে সবাই পিছিয়ে যান

ইন্টারনেটে যারা মন-প্রাণ সঁপে বসে রয়েছেন, তাদের কাছে ক্রিপিপাস্তা শব্দটা মোটেই অচেনা নয়। সাইট থেকে সাইটান্তরে ভাইরাল ছোট হরর কাহিনী বা ভিডিওকেই নেট-রসিকরা আদর করে ওই নামে ডেকে থাকেন।

আসলে কথাটা এসেছে কপিপাস্তা থেকে, যার মূলে রয়ে গিয়েছে কপি এবং পেস্ট- এই দুটি টার্ম। ক্রিপিপাস্তা'র লেখা বা ভিডিও কপি আর পেস্ট হতে হতে ভাইরাল হয় প্রায়শই।

তেমনই এক ভিডিও ২০০৯ সাল থেকে ভাইরাল হয়ে রয়েছে। আজও এই ভিডিওটি শেয়ার হয় ক্রমাগত। দুই মিনিটের এই ভিডিওটির নাম দ্য গ্রিফ্টার। চালালে দেখা যায় বেশ অস্বস্তিকর কিছু দৃশ্য পর পর সাজানো রয়েছে ম্রিয়মাণ শিশু, উদ্ভট চিৎকার, শবদেহ ও একজরসিজমের টুকরো টুকরো দৃশ্য। রয়েছে প্রায়ান্ধকার প্যাসেজ এবং ফাঁকা করিডর। কিন্তু এগুলেকে এমন ভাবে জোড়া হয়েছে যে, দর্শকের মস্তিষ্কে তীব্র অস্বস্তি ছাড়া অন্য কিছুই উৎপন্ন হবে না।

ইন্টারনেট জনশ্রুতিই জানায়, এই ভিডিওর পুরোটাই বানানো।

এমনকী, এটাও অনেকে বলে থাকেন যে এই ভিডিওর বেশির ভাগটাই লিটল ওটিক নামের একটি সিনেমা থেকে তুলে নেওয়া। কিন্তু অনেকেই মনে করেন, এই ভিডিওর ভেতরে এমন কিছু রয়েছে, যে কারণে ভিডিওটি দ্বিতীয়বার কেউ দেখতে চান না। আবার এটা নিয়ে অনেকে রসিকতা করেন। বলেন যে, ব্যাপারটা এতটাই হাস্যকর যে, দ্বিতীয়বার দেখার প্রশ্নই ওঠে না।

 


মন্তব্য