kalerkantho


মেয়েটির ফেরার অপেক্ষায় প্রতিদিন বসে থাকে এই কুকুর!

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৭:২৫



মেয়েটির ফেরার অপেক্ষায় প্রতিদিন বসে থাকে এই কুকুর!

একদিন স্কুল থেকে বাড়ি ফিরেই তার দেখতে পেলেন এলিসা লি। ১৭ বছর বয়স তার। হঠাৎ খেয়াল করলেন, বাড়ির দরজার নিচের ফাঁকা অংশ নিয়ে নাক ঢুকিয়ে বসে রয়েছে একটা কুকুর। বেশি দিন পেরোয়নি, এখন এলিসা আর কুকুরটি দারুণ দুই বন্ধু বনে গেছে। প্রথম দেখার সেই দিন থেকে প্রতিটা দিন তাদের একসঙ্গে কাটে। প্রথম প্রথম বেশ ভয় লাগতো এলিসার। বললেন, প্রথমে মনে হতো এটা কখন যে কামড় বসিয়ে দেয়! কারণ অনেক পোষা কুকুরই অনেক সময় এমন আচরণ করে। তাদের কাছে গেছেন বা তার বাড়ির কাছে ঘেঁষেছেন তো দাঁত খিচিয়ে তেড়ে আসে। কিন্তু এই কুকুরটি কখনোই তা করেনি।

প্রথম দিন থেকেই বরং কুকুরের আচরণ অন্যকরম ছিল, বললেন এলিসা। তাকে বাড়িতে আনামাত্রই সে আমার হাত আর পায়ের পাতা চেটে দিতে থাকলো।

এ ঘটনা নিয়মিত হয়ে গেল। লি এর স্কুল শেষ হওয়ামাত্রই কুকুরটি তার কাছে হাজির।

লি এর স্কুল থেকে ফিরে আসার জন্য অপেক্ষায় থাকে সে। দরজার ওপাশ থেকে নিচের ফাঁকা দিয়ে বাইরের দিকে চেয়ে থাকে। অনেক সময় হয়তো এদিক ওদিক খেলা করতে থাকে। কিন্তু ডাকামাত্রই ছুটে আসে। তবে অধিকাংশ সময়ই সে দরজার নিচ দিয়ে তাকিয়ে থাকে।

কুকুরটির নাম রাল্ফ। অনেকের পোষা কুকুর এতটা প্রভুভক্ত হলেও রাল্ফের বিষয়টি আলাদা। কথা নেই বার্তা নেই একদিন সে এখানে চলে এলো কোথা থেকে? আর এলিসাকেই বা কেন এত পছন্দ করলো? প্রথম দিন থেকেই যে এলিসাকে প্রাণ দিয়ে ভালোবাসা দেওয়ার চেষ্টা করছে।

নিচের ছবিগুলো দেখুন। এলিসার জন্য রাল্ফ প্রতিদিন এভাবেই অপেক্ষায় থাকে।

 

সূত্র: ইন্টারনেট

 


মন্তব্য