kalerkantho


এবার বাইক উড়বে!

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২৬



এবার বাইক উড়বে!

এবার গাড়ি প্রস্তুতকারক বিএমডাব্লিউ বানাতে চলেছে উড়ন্ত মোটরবাইক। ইতিমধ্যে ফ্লাইয়িং মোটরসাইকেলের একটি রেপ্লিকাও তৈরি হয়ে গেছে বিএমডাব্লিউ এবং লেগো নামে আর এক সংস্থার যৌথ উদ্যোগে।

নাম রাখা হয়েছে বিএমডাব্লিউ আর ১২০০ জিএস অ্যাডভেঞ্চার বাইক। খবর আনন্দবাজার পত্রিকার।
অবাধ স্বাধীনতা আর কঠিন চ্যালেঞ্জকে ফুত্কারে উড়িয়ে তীরের বেগে নিজেকে ছুটিয়ে চলা- এই ছিল ফ্লাইয়িং মোটর সাইকেল নিয়ে তৈরি করা তাদের ট্রেলরের বিষয়বস্তু। এই মোটর সাইকেলের ডিজাইন ভাবনায় সাহায্য করেছে বিখ্যাত টয় কোম্পানি দ্য লেগো। প্রায় ৬০৩টি পার্টস দিয়ে তৈরি করা হয়েছে গোটা মোটর বাইক মডেলটি। এরপর ওই মডেলের হুবহু রূপদান করেন বিএমডাব্লিউ-র ইঞ্জিনিয়াররা। চলতি বছরে জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল এই মডেল।
বিএমডাব্লিউ মোটোরাডের সেলস এবং মার্কেটিংয়ের প্রধান হেনার ফস্ট জানান, লেগো গ্রুপকে অনুরোধ করা হয়েছিল নতুনত্ব ডিজাইন দেওয়ার জন্য। তাঁর দাবি, “বিএমডব্লিউ এবং লেগোর এই দুই সংস্থার মধ্যে দারুণ মিল রয়েছে, দুই সংস্থাই নতুন ভাবনা নিয়ে কাজ করে। তাই যৌথ প্রচেষ্টায় তৈরি করা সম্ভব হয়েছে এমন বাইক। ”
বিএমডাব্লিউ মোটোরাডের হাত ধরে খুব তাড়াতাড়ি আসতে চলেছে উড়ন্ত মোটরবাইক। তবে এখনও স্পষ্ট নয় এই বাইক বাণিজ্যিকভাবে বিক্রি হবে কিনা!


মন্তব্য