kalerkantho


আবার একে অপরের কাছাকাছি আসতে চান?

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:২৪



আবার একে অপরের কাছাকাছি আসতে চান?

বিয়ের কয়েকবছর পর অনেকের জীবনেই নেমে আসে একঘেয়েমি। রোজই সেই একই স্বামী-স্ত্রী‘র মুখ‚ একই কাজ‚ খুব বোরিং হয়ে ওঠে জীবন।

এর ফলে ধীরে ধীরে স্বামী-স্ত্রী একে অপরের থেকে দূরে চলে যায়। আপনার জীবনে এমন পরিস্থিত আসার আগেই সচেতন হন। আমরা আজ কয়েকটা টিপ্স দিচ্ছি যা মানতে পারলে আবার কাছাকাছি ফিল করবেন স্বামী বা স্ত্রীর সঙ্গে।

১) এক আধদিন দুজনে মিলে একসঙ্গে ঘরেই সময় কাটান : আপনাদের প্রিয় কোনো ছবি দেখতে পারেন বা গান শুনতে পারেন। একে অপরের হাত ধরে নাচ ও করতে পারেন। এইসব ভালো না লাগলে তাস‚ দাবা বা লুডো ও খেলতে পারেন। সব থেকে ভালো হয় পুরনো দিনের গল্প করুন বা স্মৃতি রোমন্থন করুন‚ আপনাদের কী ভাবে আলাপ হয়েছিল‚ প্রথমবার একসঙ্গে কোথায় গিয়েছিলেন‚ মায়ের কাছে ধরা পড়ার পর কী হয়েছিল…. ইত্যাদি। দেখবেন আবার নতুন করে একে অপরের প্রেমে পড়তে ইচ্ছা করবে।

২) দুজনে মিলে একসঙ্গে রান্না করুন : সাধারণত রান্নাঘরের দখল থাকে স্ত্রীদের হাতে।

তারাই রোজ রান্না করে স্বামী‚ বাচ্চাকে খাওয়ায়। বা ওয়ার্কিং উইমেন হলে রান্নার মাসি এসে রান্না করে দিয়ে যায়। এইসব একদিন বাদ দিয়ে একসঙ্গে রান্না করার চেষ্টা করুন। দেখবেন দুজনেই এনজয় করছেন।

৩) নিজের হাতে কিছু তৈরি করে দিন : জন্মদিনে বা অ্যানিভার্সারির দিন দোকান থেকে উপহার না কিনে এনে নিজের হাতে তা তৈরি করুন। বা বাইরে থেকে কেনা গিফ্টের সঙ্গে নিজের হাতে লেখা একটা নোট দিন। গ্রিটিং কার্ড ও বানাতে পারেন। যতটা কঠিন ভাবছেন ততটা কিন্তু নয়‚ ইউটিউবে বিভিন্ন ভিডিও পেয়ে যাবেন আপনাকে সাহায্য করার জন্য। এছাড়াও অফিস থেকে ক্লান্ত হয়ে স্বামী বা স্ত্রী বাড়ি ফিরলে নিজের হাতে তার বডি ম্যাসাজ করে দিন।

৪) ঘুরে আসুন : কোনো একটা উইকএন্ডে স্ত্রীকে নিয়ে কাছাকাছি কোন জায়গা থেকে ঘুরে আসুন। রাতেরবেলা দুজনে মিলে আকাশে তারা দেখুন। কোনো অ্যামিউজমেন্ট পার্কেও যেতে পারেন।

৫) দুজনে মিলে একসঙ্গে কিছু শিখুন : শেখা মানে অনেক কিছু হতে পারে যেমন দুজন মিলে বাঞ্জি জাম্পিং করা শিখলেন বা স্কাই ডাইভিং করা শিখুন। এত বেশি অ্যাডভেঞ্চারাস না হতে চাইলে ক্যানোয়িং বা রোয়িং করুন। এইসব অ্যাক্টভিটি করলে একে অপরের প্রতি বিশ্বাস আরো দৃঢ় হবে। এবং আরো বেশি করে একে অপরের প্রতি ডিপেন্ড করতেও শিখবেন। আপনারা নিজেরাই আশ্চর্য হয়ে যাবেন কারণ প্রথম প্রথম বেশ কয়েকবার অসফল হবেন কিন্তু শেষে একে অপরের সঙ্গে কো অর্ডিনেট করতেও শিখে যাবেন।

৬) একসঙ্গে হাসুন : একসঙ্গে হাসলে দুজনের মধ্যে সম্পর্ক আরো মজবুত হবে এবং আপনাদের কাছাকাছি আসতে সাহায্য করবে। একসঙ্গে কোন মজার সিনেমা বা নাটক দেখতে যেতে পারেন। বা কোন হাসির গল্পও হতে পারে। বা পুরনো কোন ঘটনার কথা আলোচনা করুন যা আপনাদের ঠোঁটে হাসি এনে দেবে।

৭) একদিন টিভি‚ মোবাইল কম্পিউটারের থেকে দূরে থাকুন : স্মার্ট ফোন আসার পর আমাদের জীবন তাকে ঘিরেই চলে। এছাড়া টিভি এবং কম্পিউটার তো আছেই। সপ্তাহে একদিন এই সবের থেকে দূরে থেকে একে অপরের সান্নিধ্য উপভোগ করুন। প্রতি সপ্তাহে সম্ভব না হলেও মাসে অন্তত একদিন এমনটা করার চেষ্টা করুন। প্রথম প্রথম একটু কষ্ট হবে কিন্তু দেখবেন এতে আপনাদের সম্পর্ক আরো অনেক মজবুত হবে।

৮) দিনের মধ্যে একে অপরকে অন্তত দুটো লাভ মেসেজ পাঠান : বেশি কিছু মাথায় না এলে শুধুমাত্র ‘ আই লাভ ইউ ‘ লিখে পাঠান।

৯) একে অপরকে ক্ষমা করতে শিখুন : মানুষ মাত্রই ভুল করে তাই আপনার যদি নিজেকে পার্ফেক্ট মনে হয় সেটা কিন্তু ভুল। সব সময় একে অপরের দোষ না ধরে তার গুণেরও তারিফ করুন।

১০) একে অপরকে হনেস্ট ফিডব্যাক দিন : পার্টনারের সঙ্গে খোলামেলা ভাবে আলোচনা করুন। যেমন ধরুণ হয়তো আপনার একটা বিশেষ সেক্স পজিশন পছন্দ তা মনের মধ্যে চেপে না রেখে পার্টনারকে বলে দিন। দেখবেন সম্পর্ক অনেক দৃঢ় এবং ভালো হবে।

- ওয়েবসাইট


মন্তব্য