kalerkantho


অবিশ্বাস্য : ছাগল প্রসব করলেন নারী!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১৭



অবিশ্বাস্য : ছাগল প্রসব করলেন নারী!

মানুষের সন্তান যে হুবহু ছাগলের মতো হতে পারে, তা এক কথায় অবিশ্বাস্য। কিন্তু তেমন ঘটনাই যেন বাস্তবতা হয়ে দেখা দিল এবার।


প্রায় দুই বছর গর্ভে ধারণ করার পর নাইজেরিয়ার এক নারী ছাগলের মতো সন্তান প্রসব করেছে বলে দাবি করেছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। আর এ ঘটনার প্রমাণস্বরূপ বেশ কিছু ছবি ও ভিডিও উপস্থাপন করা হয়েছে। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম মিরর পরবর্তীতে এ বিষয়ে প্রতিবেদন ও ভিডিও প্রকাশ করে।
সেই নারীর নাম প্রকাশ করা হয়নি। তবে তিনি গত দুই বছর ধরেই গর্ভবতী ছিলেন। এরপর একটি স্বাস্থ্যকেন্দ্রে সহায়তার জন্য তিনি যান। সেখানে ফ্রি মেডিকেল ট্রিটমেন্ট ক্লিনিকে সেই অদ্ভুত শিশুর জন্ম হয়।
স্থানীয় সংবাদমাধ্যমের তোলা ভিডিওতে দেখা যায়, মেঝেতে রক্তের মাঝে পড়ে রয়েছে একটি ছাগল শিশু। আর শিশুটি সেই নারীর গর্ভজাত।
এর আগে এমন ঘটনার কথা জানা না গেলেও ঠিক বিপরীত ঘটনার কথা জানা গিয়েছিল প্রায় দুই বছর আগে। সে সময় জানা যায়, দেখতে প্রায় মানুষের মতো একটি ছাগল শিশুর জন্ম হয় ভারতে।
সে সময় ভারতের গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কর্ণাটকের কোটে তালুকে সোলাপুরে দুটি ছাগশিশুর জন্ম হয়েছে। যাদের প্রায় ৭০ শতাংশ মানুষের মতো দেখতে। জন্মের পরই অদ্ভুত ছাগশিশু দুটির শারীরিক পরীক্ষা করা হয়। পশুপালন বিভাগের ডেপুটি ডিরেক্টর জানান, কোনও জিনগত সমস্যা বা সংক্রমণের ফলে এই ধরণের অদ্ভুত ঘটে থাকতে পারে।
 


মন্তব্য