kalerkantho


স্তন্যদানের ছবিও কি জাগিয়েছে যৌনতা!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৫



স্তন্যদানের ছবিও কি জাগিয়েছে যৌনতা!

শিশুকন্যাকে স্তন্যদানের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন ব্রিটিশ টেলিভিশন ব্যক্তিত্ব টামারা এক্‌লস্টোন। তার জেরে প্রবল বিতর্ক ও তীব্র সমালোচনার মুখে পড়লেন এই সুন্দরী মডেল।

স্তন্যপান নিয়ে চিরাচরিত ধারণার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ওয়েব দুনিয়ায় বিতর্ক উস্কে দিয়েছেন বছর বত্রিশের টামারা। তাঁর বিরুদ্ধে একদিকে যেমন উঠেছে নিন্দার ঝড়, তেমনই নানান চটুল টিপ্পনি ব্যবহার করে তাঁর ভাবমূর্তিতে কালির ছিটে লাগানোর খেলা শুরু হয়েছে।

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিটিতে দেখা গিয়েছে, নিজের দুই বছরের মেয়ে সোফিয়াকে স্তন্যদান করছেন টামারা। ক্যামেরার দিকে তাঁর হাসিমুখে তাকিয়ে থাকা দেখে বোঝা যাচ্ছে, মাতৃত্বের এই অবিচ্ছেদ্য অংশটি তিনি যথেষ্ট উপভোগ করছেন। টামারার এই ছবি দেখে গেল গেল রব তুলেছেন সনাতনপন্থীরা।

তাঁদের দাবি, ক্যামেরার সামনে সন্তানকে স্তন্যপান করানোর অছিলায় নিজের বক্ষদেশ উন্মুক্ত করে আসলে সস্তা জনপ্রিয়তা কুড়োনোর চেষ্টা করেছেন সুন্দরী মডেল। অনেকে বলছেন, প্রকাশ্যে স্তন্যপান করানো চূড়ান্ত দৃষ্টিকটু। কেউ কেউ আবার ব্যখ্যা করেছেন, যে মায়েরা সন্তানকে স্তন্যদান করতে অক্ষম, এই ছবি তাঁদের অপমান করেছে।

 


মন্তব্য