kalerkantho


ভ্যালেন্টাইন্স ডে তে ঘুরতে যেতে পারেন যে সমস্ত দেশে

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ভ্যালেন্টাইন্স ডে তে ঘুরতে যেতে পারেন যে সমস্ত দেশে

আর তো মাত্র দুই তিন দিনের ব্যবধান। তারপরই ভ্যালেন্টাইন্স ডে।

আপনার বয়স যদি একটু কম হয়। এখনও সেভাবে জীবনে রোজগার করার সুযোগ হয়নি। অথবা শুরু হলেও, তার পরিমাণ কম। কিন্তু যাদের বয়স সামান্য বেশি। গত কয়েক বছর ধরে চুটিয়ে চাকরি বাকরি করছেন। অথবা ব্যবসায়ী হিসেবেও জীবনে প্রতিষ্ঠিত, তাদের জন্য প্রেমের এমন নির্দিষ্ট দিনে কিছু টাকা অতিরিক্ত খরচ করাতে কোনও বাধা নেই। বরং, এইদিনগুলোর স্মৃতিই থেকে যাবে চিরকাল। তাই যদি বিদেশে ঘুরতে যান ভ্যালেন্টাইন্স ডে তে। তাহলে এই আটটি জায়গাই হতে পারে আপনার জন্য সেরা। এক নজরে দেখে নিন কোন কোন জায়গা।

১) অস্ট্রেলিয়াঃ ঘোরার জন্য অস্ট্রেলিয়ার থেকে ভালো জায়গা আর পৃথিবীত কী হবে! দেশ তো নয়, একেবারে মহাদেশ বলে কথা। মরুভূমি থেকে সমুদ্র। কী নেই সেখানে? প্রিয় মানুষের সঙ্গে কাটানোর জন্য দারুণ জায়গা। মনে থেকে যাবে চিরকাল।

২) ইন্দোনেশিয়াঃ ইন্দোনেশিয়ার বালি দ্বীপে সারা বছরই গোটা বিশ্বজুড়ে পর্যটকরা ঘুরতে আসেন। আর ভ্যালেন্টাইন্স ডের মতো স্পেশাল দিনে তো কোনও কথাই নেই। তাই আপনিও যেতেই পারেন ইন্দোনেশিয়ায়।

৩) মালয়েশিয়াঃ ইন্দোনেশিয়ার মতোই ঘোরার জন্য মালয়েশিয়াও খুবই প্রিয় সকলের। কুয়ালালামপুর থেকে পেরাক কিংবা পাহাং। প্রিয় সঙ্গীর সঙ্গে কাটানো সময়গুলো থেকে যাবে চিরকাল।

৪) সিঙ্গাপুরঃ খরচ কম। কাছাকাছি। আর দুর্দান্ত শহর। ঝাঁ চকচকে পৃথিবীটার রাস্তায় প্রিয়জনের হাত ধরে ঘুরলে দেখবেন জীবনের কঠিন রাস্তাটাও অনেক মসৃণ হয়ে গিয়েছে।

৫) হংকংঃ সিঙ্গাপুরের মতোই ঝাঁ চকচকে ব্যাপার স্যাপার। তাক লাগানো সৌন্দর্যে আপনি ও আপনার সঙ্গী বিভোর হয়ে যাবেন।

৬) থাইল্যান্ডঃ আর যেখানেই ঘুরে আসুন। থাইল্যান্ডে ঘোরার মজাই আলাদা। ব্যাঙ্কক থেকে ফুকেট। মিস করবেন না। জমে যাবে ভ্যালেন্টাইন্স ডে।

৭) জাপানঃ একটু ভূমিকম্প হয় ঠিকই। কিন্তু জাপান হলো সূর্যোদয়ের দেশ। জীবনের সেরা সঙ্গীর হাতে হাত রেখে এই গ্রহের প্রথম সূর্য ওঠা দেখতে কী ভালো লাগবে বলুন তো?

৮) সংযুক্ত আরব আমিরাতঃ দেশের সেরা জিনিসের বেশিটাই রয়েছে দুবাইতে। আর দুবাইতে যখন গোটা পৃথিবীর লোক ঘুরতে আসছে, তাহলেই আন্দাজ করতে পারেন, ভ্যালেন্টাইন্স ডে র জন্য ঠিক কতটা ভালো হবে সংযুক্ত আরব আমিরশাহী।


মন্তব্য