kalerkantho


আধুনিক হচ্ছে সমাজ, আধুনিক হচ্ছে চুরি! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০২



আধুনিক হচ্ছে সমাজ, আধুনিক হচ্ছে চুরি! (ভিডিও)

বর্তমান সমাজে তো চুরি একটা শিল্পে পরিণত হয়েছে। সম্প্রতি ব্রাজিলের একটি চুরির ভিডিও সোশাল মিডিয়া প্রকাশ করতেই তা ভাইরাল হয়ে পড়েছে। ওই ভিডিওটিতে দেখা যায়, একটি ডিপার্টমেন্টাল স্টোর দুটি যুবতী মিনি স্কার্ট পরে ঘুরছে। বিষয়টি দোকানটির কোনো একজন স্টাফের চোখে ধরা পড়ে। বুঝতে আর বাকি থাকার কথা নয়, তারা ধরা পড়ে গেছে। মূলত তারা দুজন ক্রেতা সেজে দোকানে চুরির মতলবে ঢুকে তারপর মূল্যবান জিনিসপত্র হাতাচ্ছিলেন। সেই সময়ই হাতেনাতে দুই তরুণীকে ধরে ফেলেন দোকানের কর্মীরা। এরপর ওই দুই চোর যা করল তাতে চোখ কপালে ওঠে দোকান কর্মীদের। স্কার্টের নিচে তারা অভিনব কায়দায় লুকিয়ে রেখে ছিল চুরি করা মালামাল। চুরির এমন কৌশলে অবাক হয়েছে কর্মীদের।

ধারণকৃত ভিডিওটিতে দেখা যায়, তারা ছোট স্কার্টের ভেতরে পরেছেন লম্বা অন্তর্বাস।

সেই অন্তর্বাসের ভেতরে ঢুকিয়ে নিয়েছেন একটি লম্বা পিচবোর্ডের টুকরো। বাইরে থেকে বোঝার কোনো উপায় নেই, তাদের পোশাকের ভেতরে চুরির এত সুন্দর বন্দোবস্ত। দোকানে ঢোকার পরে কর্মচারী ও রক্ষীদের নজর এড়িয়ে তারা চুরি করা জিনিস ঢুকিয়ে ফেলছিলেন নিজেদের অন্তর্বাসের ভেতরে। ভেতরে পিচবোর্ডের টুকরোটি কাজ করছে সুরক্ষাকবচ হিসেবে। অন্তর্বাসের ভেতর থেকে কোনো জিনিস পা বেয়ে নেমে আসার সম্ভাবনা থাকছে না। ফলে খুব আরামে সঙ্গে চুরি চালিয়ে যাচ্ছেন দুজন।

ধরা পড়ার পরে তারা যখন জিনিসপত্র বার করে দিচ্ছেন তাদের লুপ্ত ভাণ্ডার থেকে, তখনই বোঝা যাচ্ছে, কেবল একটি অন্তর্বাসের ভেতরে কত কিছু ঢুকিয়ে রাখা যেতে পারে। কাঁড়ি কাঁড়ি চুরি করা জিনিস নিজেদের অন্তর্বাসের ভেতর থেকে বার করতে দেখা গিয়েছে দুজনকে। এই দুই তরুণী দর্শকদের নিন্দা যেমন কুড়োচ্ছেন তেমনই তাদের বুদ্ধির প্রশংসাও না করেও থাকতে পারছেন না কেউ। ভিডিও এখন সোশাল মিডিয়ায় ভাইরাল।

 


মন্তব্য