kalerkantho


কোরআনে শান্তির পরশ পাই : লিন্ডসে লোহান

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪৩



কোরআনে শান্তির পরশ পাই : লিন্ডসে লোহান

পবিত্র কোরআন হাতে লিন্ডসে লোহানের সেই আলোচিত ছবি

আমি কোরআন পড়ে শান্তির পরশ পাই। এ কথা বলেছেন হলিউড সুপারস্টার লিন্ডসে লোহান।

একটি টিভি শোতে নিজের ইসলামী জীবনযাপনের কথা বলতে গিয়ে এ কথা জানান তারকা লিন্ডসে লোহান। তিনি পবিত্র কোরআনকে তার নিজের জন্য শান্তি ও নিরাপত্তার আধার বলে উল্লেখ করেন।

আরব টিভিকে দেওয়া সাক্ষাৎকারে উপস্থাপক শোয়াইব রাশিদকে ইসলাম নিয়ে তার চিন্তা সম্পর্কে অকপটে বলেন 'মিন গার্লস' তারকা লোহান। ৩০ বছর বয়সী এ অভিনেত্রী জানান, কোরআন নিয়ে ২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপ করায় তাকে সমালোচনায় পড়তে হয়েছিল।  

লোহান বলেন, ''কোরআন হাতে নিয়ে ছবি পোস্ট করায় আমেরিকানরা আমাকে নিয়ে সমালোচনা করেছেন। কিন্তু আমি মনে করি কোরআন আমার কাছে একটি নিরাপদ বিষয়। '' তিনি ওই ছবি প্রসঙ্গে কিছু আমেরিকানের বাজে মন্তব্যে হতাশা প্রকাশ করেন।

কোরআন পাঠে আপনি কেমন অনুভব করেন? উপস্থাপক রাশিদের এমন প্রশ্নের জবাবে লোহান বলেন, ''আমি শান্তি অনুভব করি। '' এ ছাড়া ইসলামের নিয়মানুযায়ী ধর্ম পালনের চেষ্টাও করছেন তিনি।

এ সময় লোহান জানান, তার এক কুয়েতি বন্ধুর সঙ্গে এর আগে তিন দিন রোজাও রেখেছেন। রোজা রাখা কঠিন মনে হলেও তা খুবই ভালো বলে মন্তব্য করেন লোহান।

তিনি বলেন, ইংরেজিতে আমি কোরআনের ১৫ পাতা পড়েছি। আরবি ভাষা লেখার চেষ্টা করছেন বলেও জানান। আমি মোবাইলে কোরআন শুনি। এ-সংক্রান্ত একটি অ্যাপ আছে তার মোবাইলে।

প্রসঙ্গত, হলিউড তারকা লিন্ডসে লোহান ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে বেশ কিছুদিন আগে গুঞ্জন ছড়ায়। কারণ, লিন্ডসে তার ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ইসলাম গ্রহণ করেছেন উল্লেখ করে ছবি পোস্ট করেন। পরে এক শ্রেণির আমেরিকানের সমালোচনার চাপে অবশ্য ছবিগুলো সরিয়ে নেন। তবে আরব টিভির সঙ্গে সাম্প্রতিক এই সাক্ষাৎকারে বিষয়টি আবার সামনে চলে এসেছে। এবার অবশ্য ইসলামী জীবনযাপন এবং মুসলমানদের পবিত্র গ্রন্থ কোরআন পাঠ ও এ বিষয়ে মর্যাদাকর কথা প্রকাশ্যেই জানিয়ে দিলেন তিনি। তবে ইসলাম গ্রহণ করেছেন কি না- তা স্পষ্ট করেননি।

 


মন্তব্য