kalerkantho


রোমাঞ্চকর কাইট সার্ফিংয়ে জিতে গেলেন ওবামা! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৪৬



রোমাঞ্চকর কাইট সার্ফিংয়ে জিতে গেলেন ওবামা! (ভিডিও)

মার্কিন প্রেসিডেন্টদের তালিকায় সদ্য সাবেক হয়েছেন বারাক ওবামা। কাজেই তার অবসর জীবন কেমন কাটছে, তা জানার আগ্রহ সবারই।

মনে হতে পারে, ঘুরে-ফিরেই সময় কাটাচ্ছেন তিনি। ঘটনা ঠিক। কিন্তু অবসর সময়টা আরো অনেক বেশি রোমাঞ্চকর করে তুলেছেন তিনি। ওবামাকে ব্যস্ত দেখা গেছে ঘুড়ি সার্ফিংয়ে।
 
সম্প্রতি ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে স্ত্রী মিশেল ওবামার সঙ্গে ছুটি কাটান ওবামা।   ওয়াশিংটনে ফেরার পথে নিমন্ত্রণ পান তার বিলিয়নিয়ার বন্ধু ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা রিচার্ড ব্র্যানসনের। আর সেখানেই সাবেক প্রেসিডেন্টের জন্য এই আয়োজন করে রেখেছিলেন ব্র্যানসন। এই জলজ ক্রীড়া দারুণ উপভোগ করেছেন ওবামা। সিক্রেট সার্ভিসের বেড়াজাল কিংবা নিরাপত্তা বলয় থেকে বেরিয়ে তিনি যেন এক মুক্ত পাখি হয়ে উঠেছিলেন।
 
দারুণ কসরতের কাজ ঘুড়ি সার্ফিং। আকাশে ঘুড়ির মতো উড়ছে প্যারাসুট। তার রশি টেনে ধরেছেন ওবামা। তাকে সাঁই সাঁই করে সমুদ্রের নীল জলরাশির ওপর দিয়ে যেন ভাসিয়ে নিয়ে যাচ্ছে ঘুড়ি।


 
তাকে সঙ্গে দিয়েছেন বন্ধু। ব্র্যানসন নিজেই ভার্জিন ডট কম ওয়েবসাইটে লিখেছেন, আমরা দুজন একটি বন্ধুসুলভ চ্যালেঞ্জ নিয়েছিলাম। চ্যালেঞ্জটা ছিল, আমি ফয়েলবোর্ড শেখার আগেই কি ওবামা কাইট সার্ফিং শিখতে পারবেন কিনা তা নিয়ে। আমরা দেখি, কে বেশি সময় থাকতে পারি যার যার সার্ফিংয়ে।
 
কাইট সার্ফিং হল ঘুড়ির মতো একটি প্যারাসুট কাউকে সার্ফিং বোর্ডে টেনে নিয়ে যায়। আর ফয়েলবোর্ডিং হল এক রকম হাইড্রোফয়েল যা সচল থাকা অবস্থায় বোর্ডকে টেনে ওপরের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ নিয়ে কয়েকদিন প্রশিক্ষণ নিয়েছেন ওবামা।

তবে শেষ দিনে প্রতিযোগিতায় সমান সমান ছিলেন দুই বন্ধ। অবশ্য ব্র্যানসনের ভাষায় জিতেছেন ওবামা। ব্র্যানসন লিখেছেন, আমি যখন ফয়েলবোর্ডে আরোহণ করি এবং এটা চলা শুরু করে তখন আমি পানি থেকে ৫০ মিটার ৩ ফুট উপরে উঠে যেতে সক্ষম হই। এতে আমি খুব আনন্দ উপভোগ করি। অন্যদিকে ওবামাকে দেখতে পাই কাইট বোর্ডে চড়ে ১০০ মিটার পর্যন্ত চলে গেছেন। এতে আমি আমার ক্যাপ খুলে তাকে অভিবাদন জানালাম এবং তার বিজয়কে উদযাপন করলাম।

সূত্র: সিএনএন

 


মন্তব্য