kalerkantho


গা শিউরানো ভয়াবহ দৃশ্য : আরেকটু হলেই...(ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৪



গা শিউরানো ভয়াবহ দৃশ্য : আরেকটু হলেই...(ভিডিও)

ট্রেন আসছে কিন্তু তিনি বেখেয়াল, এরপর বুঝতে পারলেন, ওঠার চেষ্টা করলেন কিন্তু পারলেন না এবং ট্রেন থামলো একেবারে শেষ মুহূর্তে (ঘড়ির কাঁটার দিকে)

ট্রেনচালক সন্তোষ কুমার গৌতমের সমঝদারিতে একেবারে শেষ মুহূর্তে নিশ্চিত ট্রেনে কাটা পড়ার হাত থেকে বেঁচে গেছেন এক নারী। স্বাসরুদ্ধকর এ ঘটনার ভিডিওদৃশ্য এখন ইউটিউবসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

তবে ঘটনাটি ঘটে গত ডিসেম্বরের ৬ তারিখ।

সেদিন প্লাটফর্মে থাকা লোকজন হঠাৎ দেখতে পান পাশের রেললাইন ধরে আনমনে হেঁটে যাচ্ছেন এক নারী আর তার উল্টোদিক থেকে দ্রুতবেগে ছুটে আসছে একটি ট্রেন। কিন্তু সেদিকে তার খেয়াল নেই। একই ঘটনা দেখে ট্রেনটির চালক গৌতমের তখন মাথা খারাপ অবস্থা। তবে তিনি চূড়ান্ত চেষ্টা চালান ওই নারীকে বাঁচাতে।

ভিডিওতে দেখা যায় একেবারে শেষ মুহূর্তে ট্রেন যখন মাত্র কয়েক হাত দূরে তখন তিনি তা খেয়াল করেন। এসময় তিনি লাফ দিয়ে পাশের প্লাটফর্মে উঠতে চান- কিন্তু ঝুলে থাকেন আধাআধি অবস্থায়। চালকের চূড়ান্ত চেষ্টায় ট্রেনটি যখন থামে তখন তা তার গা ছুঁই ছুঁই। দ্রুত ট্রেন থেকে নেমে চালক গৌতম ও কয়েকজন যাত্রী এ সময় ছুটে এসে তাকে টেনে তোলেন।

ঘটনার সম্পর্কে গৌতম বলেন, ''চার্চগেট স্টেশনমুখী ফাস্টট্রেন চালাচ্ছিলাম আমি, তখন বেলা ১২টা ১০ মিনিট। সামনে ক্রসিং থাকায় ট্রেনের গতি ৭৫ থেকে নামিয়ে ৭০ কিলোমিটার করি। কিন্তু এরপরের স্টেশনের লাইনের ওপর এক বৃদ্ধা মহিলাকে হেঁটে আসতে দেখি। আমি কয়েকবার হর্ন বাজাই তাকে সতর্ক করতে। কিন্তু মনে হলো হর্ন তিনি শুনছেন না, তার মন অন্য কোথাও আছে। তিনি অন্যমনষ্কভাবে এগিয়ে আসছিলেন আমার ট্রেনের দিকেই।

ঘণ্টায় ৭০ কিলোমিটার স্পিডে থাকা ট্রেনটি ওই দূরত্বে থাকা বৃদ্ধাকে বাঁচাতে ব্রেকের শাসন মানবে কি না তা নিয়ে সন্দেহ ছিল গৌতমের। তবে শেষ পর্যন্ত ট্রেনটি থামাতে পারায় তিনিও যেন প্রাণে বেঁচে যান।

রেলওয়ে কর্তৃপক্ষ তাকে পুরস্কৃত করবে বলে জানা গেছে।


মন্তব্য