kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


নৃত্যশিল্পীর ব্লাউজে টাকা গুঁজে বিপদে!

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১৭:০৮



নৃত্যশিল্পীর ব্লাউজে টাকা গুঁজে বিপদে!

একটি বিয়ের অনুষ্ঠানে খোলা মঞ্চে নাচছিলেন বার ডান্সাররা। সবার সঙ্গে বসে তা দেখছিলেন ভারতের সমাজবাদী পার্টির বিধায়ক জগতরাম পাসোয়ান।

চলছিল মদ্যপানও। হঠাৎই টলতে টলতে উঠে দাঁড়িয়ে পকেট থেকে বের করলেন নোট। আর তারপর তা গুঁজে দিলেন বার নৃত্যশিল্পীর ব্লাউজে। উত্তর প্রদেশের কয়েকটি স্থানীয় চ্যানেলের মাধ্যমে সামনে এসেছে সেই ভিডিও। আর তারপর থেকেই বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছেন সেই বিধায়ক। কংগ্রেস, বিজেপি সহ প্রায় সব রাজনৈতিক দল একযোগে আক্রমণ শানিয়েছেন সমাজবাদী পার্টি ও বিধায়কের বিরুদ্ধে।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদকের কটাক্ষ, সমাজবাদী পার্টির শীর্ষ নেতৃত্ব এখন গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে ব্যস্ত। আর দলের বিধায়ক বার ডান্সারের উদ্দেশ্যে টাকা উড়িয়ে মজা করছেন।

অন্যদিকে সমাজবাদী পার্টিকে গুণ্ডাদের দল বলে আক্রমণ করেছে কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেস মুখপাত্র অরুণ প্রকাশ মিশ্রের আক্রমণ, "সমাজবাদী পার্টির এটাই আসল চেহারা। গুণ্ডা ও মাফিয়ারা দল চালাচ্ছে। "

পিস পার্টির সভাপতি আবদুল মান্নানের আক্রমণাত্মক মন্তব্য, সমাজবাদী পার্টি ক্ষমতায় আসার পর থেকে এসবই তো হচ্ছে। নির্বাচিত প্রতিনিধিরা এই ধরনের কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন। একে সমাজবাদ বলা যাবে না। বরং গুণ্ডারাজ বলা ভালো।

যদিও অভিযোগের তদন্ত হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে মুলায়ম সিং যাদবের দলের তরফে। জেলা সভাপতি ওমকার নাথ প্যাটেলের আশ্বাস, অভিযোগ প্রমাণিত হলে দল ওই বিধায়কের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।

নতুন বছরের শুরুতেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। এমনিতেই সপা প্রেসিডেন্ট মুলায়ম সিং যাদবের সঙ্গে অখিলেশ যাদবের দ্বন্দ্ব নিয়ে চাপে রয়েছে দল। আর তার মধ্যে দলীয় বিধায়কের এই ধরনের কীর্তি সামনে চলে আসায় দলের ভাবমূর্তি আরও নষ্ট হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।


মন্তব্য