kalerkantho

রবিবার । ১৯ ফেব্রুয়ারি ২০১৭ । ৭ ফাল্গুন ১৪২৩। ২১ জমাদিউল আউয়াল ১৪৩৮।


জুলিয়ান অ্যাসাঞ্জের জন্য পামেলা অ্যান্ডারসনের খাবার

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১৬:৫৪



জুলিয়ান অ্যাসাঞ্জের জন্য পামেলা অ্যান্ডারসনের খাবার

পামেলা অ্যান্ডারসনকে অনেকেই চেনেন বেওয়াচ তারকা হিসেবে। সাবেক প্লেবয় মডেল এ নারী বিনোদন জগতে বেশ নামি তারকা। এ ছাড়া বর্তমানে প্রাণী অধিকার নিয়ে তিনি বেশ সরব। তবে সম্প্রতি তিনি আলোচিত হয়েছেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের সঙ্গে দেখা করে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টেলিগ্রাফ।

উইকিলিকসের মাধ্যমে বিভিন্ন গোপন তথ্য ও নথিপত্র ফাঁস করে বিশ্বের বড় বড় সব দেশের বিরুদ্ধে দাঁড়িয়েছেন জুলিয়ান অ্যাসাঞ্জ। আর এ কারণে তার বিরুদ্ধে অভিযোগেরও শেষ নেই।

জুলিয়ান অ্যাসাঞ্জ লন্ডনে অবস্থিত ইকুয়েডরের দূতাবাসে আশ্রয় নিয়েছেন। সেখানেই তিনি বেশ কিছুদিন ধরে বসবাস করছেন। তবে সেখান থেকে বের হলেই গ্রেপ্তার হতে হবে তাকে।

সম্প্রতি পামেলা অ্যান্ডারসন দেখা করেছেন জুলিয়ান অ্যাসাঞ্জের সঙ্গে। এ প্রসঙ্গে পামেলা বলেন, উইকিলিকসের প্রতিষ্ঠাতা যা করেছেন তা সত্যিই ভালো কাজ। তবে তিনি তার পরিবার ও তার স্বাস্থ্য বিষয়ে উদ্বেগও প্রকাশ করেছেন।

চার বছরেরও বেশি সময় ধরে লন্ডনের দূতাবাসটিতে বসবাস করছেন অ্যাসাঞ্জ। আর তিনি ইকুয়েডরের রাজনৈতিক আশ্রয়ও লাভ করেছেন।

সুইডেনে একটি যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়েছে অ্যাসাঞ্জের বিরুদ্ধে। তবে এ অভিযোগের সত্যতা অস্বীকার করেছেন অ্যাসাঞ্জ। তার আশঙ্কা বিচারের মুখোমুখি হতে গেলে সুইডেন তাকে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেবে।

গত শনিবার প্রাণী অধিকার কর্মী পামেলা অ্যান্ডরসন লন্ডনে অবস্থিত ইকুয়েডরের দূতাবাসে জুলিয়ান অ্যাসাঞ্জের সঙ্গে দেখা করতে যান। এ সময় তিনি সবজির খাবার নিয়ে যান তার জন্য। প্রাণী অধিকার কর্মী হিসেবে হয়ত মাংস বা আমিষ তার অপছন্দ।


মন্তব্য