kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


শর্ত মানলেই শিশুদের চুল কাটার অর্থ ফেরত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৬:১২



শর্ত মানলেই শিশুদের চুল কাটার অর্থ ফেরত

দ্য ফুলার কাট বারবার শপ নামে মিশিগানের ইপসিলান্তির এই সেলুনের এমন অভিনব ডিসকাউন্ট অফার বিশ্বজুড়ে নজর কেড়েছে। প্রচুর শিশু নাকি এখন বই হাতে করে ভিড় জমাচ্ছে এই সেলুনে।

শর্ত শুধু চুল কাটার সময়ে চিৎকার করে বই পড়তে হবে। তাহলেই মিলবে ২ ডলারের ডিসকাউন্ট। মিশিগানের ইপসিলান্তির দ্য ফুলার কাট নামে  সেলুন চেন এই অফার এখন দিচ্ছে সেখানকার শিশুদের। হঠাৎ করে এমন অফারের কারণ?

দ্য ফুলারকাট বারবারশপ-এর হেয়ারকাটার রায়ান গ্রিফিনের মস্তিষ্কপ্রসূত এই ডিসকাউন্ট অফার। তাঁর মতে, বহু শিশুই স্কুলে রিড আউট সমস্যায় ভোগে। এমনকী, বয়সকালেও এই অভ্যাস থেকে গেলে চরিত্রবিকাশে তার প্রভাব পড়ে। বহু ছেলে-মেয়ের মধ্যে নিজেকে প্রকাশ করার অনিচ্ছাটা প্রগাঢ়ভাবে চেপে বসে। রায়ানের দাবি, তাঁর সেলুনের এমন অফারের প্রশংসা করেছেন স্থানীয় সব স্কুলের শিক্ষক। ২ ডলারের ডিসকাউন্টে শুধু অভিভাবকরাই নন, খুশি শিশুর দলও। কারণ, অনেক সময় শিশুরা এই ২ ডলারের ডিসকাউন্ট নিজেদের পকেটে পুরে নিচ্ছে। এতে শিশুদের মধ্যে এই ডিসকাউন্ট পাওয়ার একটা প্রবণতা তৈরি হচ্ছে।  

তবে, কোনও শিশুকে একই চ্যাপ্টার বারবার রিড আউট করতে দেওয়া হচ্ছে না। প্রতিটা সময়েই তাদের নতুন নতুন চ্যাপ্টার রিড আউট করতে হচ্ছে। শিশুদের জন্য দ্য ফুলারকাট বারবারশপ-কে বইয়ের সংগ্রহও বাড়াতে হচ্ছে। অনেক সময় বহু শিশু তাদের বাড়িতে থাকা পুরনো বই এই সেলুনকে উপহার দিয়ে যাচ্ছে। এখানেই শেষ নয়, কোনও বয়সে ছোটো শিশু যদি রিড আউট করতে অসুবিধার সম্মুখীন হলে পাশে বসে চুল কাটতে বসা বয়সে অপেক্ষাকৃত বড় শিশুটি দেখিয়ে দিচ্ছে কীভাবে উচ্চারণ করে গলা খুলে চ্যাপ্টার পড়তে হয়। দ্য ফুলার কাট বারবারশপ-এর এই অভিনব উদ্যোগে খুব খুশি অভিভাবকরা। এই সেলুনে চুল কাটাতে এখন নাকি লাইন দিয়ে সন্তানদের হাত ধরে অপেক্ষা করছেন অভিভাবকরা।
 

 


মন্তব্য