kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


“আমরা মানুষ, আমরাও পারি সহযোগিতার হাত বাড়াতে”

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ২৩:২২



“আমরা মানুষ, আমরাও পারি সহযোগিতার হাত বাড়াতে”

ইন্সটিটিউট অব চার্টাড এ্যাকাউন্টস অব বাংলাদেশ এর তালিকাভুক্ত সি এ ফার্ম-জে. ইউ. আহমেদ কম্পানির কিছু তরুণ ছাত্র-ছাত্রী আর্তমানবতার সেবার উদ্দেশে গত ১ জুলাই ২০১৪ সালে উৎসর্গ নামের স্বেচ্ছাসেবী সংগঠনটির যাত্রা শুরু হয় এবং ২০১৫ সালে উত্তরবঙ্গে বন্যার্ত মানুষকে সহযোগিতার মাধ্যমে তাদের প্রথম কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে জে ইউ আহমেদ কম্পানি মেধাবী ছাত্র রুবেল আহমেদ এর পরিবারকে আর্থিক সহযোগিতা করার উদ্যোগ গ্রহণ করেন।

রুবেল আহমেদ ছিল তাদের পরিবারের একমাত্র আশার আলো কিন্তু রুবেল আহমেদ দীর্ঘ দিন অসুস্থ থাকার পর হৃদরোগে আক্রান্ত হয়ে গত ০৭ জানুয়ারী ২০১৬ সালে মৃত্যুবরণ করেন। এতে তার পরিবারে আমাবশ্যার কালো রাতের মত অবস্থা তৈরি হয় এবং তার বৃদ্ধ মা-বাবা বাকরুদ্ধ হয়ে পড়ে। এছাড়া দুজন প্রতিবন্ধী বোনসহ ৫ সদস্য বিশিষ্ট পরিবারটি বৃদ্ধ বাবার ওপর নির্ভরশীল হয়ে পড়ে। কিন্তু বৃদ্ধ বাবা ছিলেন উপার্জন ক্ষমতাহীন। অসুস্থকালীন অবস্থায় রুবেল আহমেদ এর চিকিৎসার জন্য তাদের একমাত্র সম্বল সামান্য চাষযোগ্য জমিটুকুও বন্ধক রাখতে বাধ্য হয়েছিল। রুবেল আহমেদের পরিবারের এমন পরিস্থিতিতে “উৎসর্গ” সংগঠনটি সহযোগিতার হাত বাড়িয়ে তাদের পাশে দাড়ানোর উদ্যোগ নেয়। এতে অসহায় পরিবারটি অন্তত বেঁচে থাকার অবলম্বন খুজে পায়।

রুবেল আহমেদের পরিবারকে আর্থিক সহযোগিতার অংশ হিসাবে উৎসর্গ গত ৩০.০৯.২০১৬ তারিখে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানিকগঞ্জ সদর উপজেলার ২ নম্বর দিঘী ইউনিয়ন পরিষদের পাথরাইল বটতলা বাজারে আর্থিক সহযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান মো: মতিন মোল্লা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২ নম্বর দিঘী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড কমিশনার মো: আব্দুল ছাত্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি "উৎসর্গ" এর আর্থিক সহযোগিতামূলক উদ্যোগকে ধন্যবাদ ও সাধুবাদ জানায়। সমাজের পিছিয়ে পড়া অবহেলিত মানুষের পাশে দাড়ানো, আর্তমানবতার সেবাই নিয়োজিত থাকা ও অসহায় মানুষের ভাগ্যোন্নয়মূলক কাজে অংশ গ্রহণ করার প্রয়াস প্রশংসার দাবি রাখে এবং তাদের সাথে হাতে হাত রেখে সমাজ, দেশ ও জাতির উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় অঙ্গীকার করেন ২ নম্বর দিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মতিন মোল্লা।
 
“উৎসগ” এর আহ্বায়ক মো: শরিফুল ইসলাম সরকারের সভাপতিত্বে এবং সদস্য মু. শাহরিয়ার হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ পাথরাইল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: হাবিবুর রহমান, নজর মাতব্বর উৎসর্গ এর সদস্য মো: হুমায়ন কবির শাহিন বক্তৃতা করেন।  

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত রুবেল আহমেদের শ্রদ্বেয় পিতা মো: জালাল উদ্দিন এবং জমি বন্ধক গ্রহীতা রাসেল মিয়া ও চাচা। এ ছাড়াও অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন উৎসর্গ এর নিম্নরূপ সদস্যবৃন্দ; মো: তৌশিকুল ইসলাম, মো: কুদ্দুস আলী, মো: সোলাইমান বাপ্পি, মো: সাদমান বিন শিহাব, মো: জাকির হোসেন, মো: সাইফুল ইসলাম, মো: মিজানুর রহমান মিঠু, মো: কামরুল ইসলাম, মো: চঞ্চল আহম্মেদ, মো: হুমায়ন কবির, মো: সাজ্জাদ হোসেন অপুসহ গ্রামের অসংখ্য গন্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় “উৎসর্গ” এর আহ্বায়ক মো: শরিফুল ইসলাম সরকার আর্থিক সহযোগিতা অনুষ্ঠানকে সাফল্যমান্ডিত করার জন্য সকল সাহায্য প্রদানকারীকে, এলাকাবাসীকে এবং  বিশেষ করে সি এ ছাত্র পরিষদের তানিম-আযহার প্যানেলের সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন।


মন্তব্য