kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বিয়ের মাত্র একদিন আগে ক্যান্সারে মারা গেলেন মার্কিন নারী

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৪



বিয়ের মাত্র একদিন আগে ক্যান্সারে মারা গেলেন মার্কিন নারী

বিয়ের মাত্র একদিন আগে ক্যান্সারে আক্রান্ত সোয়াবেই নামে যুক্তরাষ্ট্রের ২৫ বছর বয়সী নারীটি মারা গেছেন গত শুক্রবার। ২০১৫ সালের জানুয়ারিতে তার মস্তিষ্কে একটি প্রাণঘাতি টিউমারের অস্তিত্ব ধরা পড়ে।

এর এক মাস পর ডাক্তাররা ঘোষণা করেন, তিনি আর মাত্র তিন বছর বাঁচবেন। এরপর সোয়াবেই সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম টিন্ডারে যোগ দেন। সেখানেই তার অ্যান্ডি বেল নামের একজনের সঙ্গে সখ্য গড়ে ওঠে।
সোয়াবেই জানান সম্পর্কের শুরুতেই তিনি অ্যান্ডিকে জানিয়ে দেন যে তিনি শিগগিরই মারা যাবেন। সোয়াবেই ভেবেছিলেন এতে হয়তো অ্যান্ডির হৃদয় ভেঙ্গে যাবে এবং সেখানেই তাদের সম্পর্কের ইতি ঘটবে। কিন্তু তেমন কিছু ঘটেনি।
বরং এরপর তারা আরো ঘনিষ্ঠ হন। আর সোয়াবেই যে ১২ বার কেমোথেরাপি নিয়েছেন তার পুরোটা সময়জুড়েই অ্যান্ডি বেল তার পাশে ছিলেন। এছাড়া পুরোটা সময়জুড়েই তারা পরস্পরের সাথে স্বাভাবিক সম্পর্ক বজায় রাখেন।
মৃত্যুর আগে ম্যারি ক্লেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে সোয়াবেই বলেন, “আমরা এখনো থালা-বাসন পরিষ্কার করা নিয়ে ঝগড়া করি। আবার আমরা দ্রুতই পরস্পরের সাথে আপস করে মিলে যাই। ” ১০ মাস ধরে ডেটিং করার পর গত ডিসেম্বরে সোয়াবেইকে বিয়ের প্রস্তাব দেন অ্যান্ডি বেল।
সোয়াবেই বলেন, “আমি তখন কেঁদে দিয়েছিলাম এবং তাকে জিজ্ঞেস করেছিলাম সে সত্যিই আগ্রহী কিনা। আমরা যদি বিয়ে করি তাহলে সে ৩০ বছর বয়সের আগেই বিপত্নীক হয়ে পড়বে বলেও সতর্ক করি তাকে। ”
“উত্তরে অ্যান্ডি বলেছিল, ‘জীবনে আদৌ বিয়ে না করার চেয়ে বরং আমার সঙ্গেই অল্প কয়টি বছর দাম্পত্য জীবন যাপন করতে চায় সে। ” এরপর তারা তাদের বিয়ের তারিখ ঠিক করেন ১৭ সেপ্টেম্বর। বেলের যেন আর তর সইছিল না। তিনি শিগগিরই সোয়াবেইকে স্ত্রী হিসেবে পেতে ও পরিচয় করিয়ে দিতে চাইছিলেন।
কিন্তু খুবই দুঃখের বিষয় হলো সে সুযোগ আর পেলেন না অ্যান্ডি বেলে। ১৬ সেপ্টেম্বর শুক্রবার সকালেই সোয়াবেইর মৃত্যু হয়। তার মৃত্যুর পর তার পরিবার ফেসবুকে পোস্ট করে, “শোক সত্ত্বেও সোয়াবেই অসুস্থ থাকা অবস্থায় যে সাহস, চেতনা, দৃঢ়তা ও স্থিরতা প্রদর্শন করেছে তাতে আমার গর্বিত। ”
মৃত্যুর আগে সোয়াবেই ক্যান্সারের সঙ্গে তার লড়াইয়ের গল্প নিজস্ব ব্লগে ধারাবিবরণী আকারে প্রকাশ করেন। আর তা থেকে ব্রেন টিউমার নিয়ে গবেষণার জন্য ১ লাখ ডলারের তহবিলও সংগ্রহ করেন।
সূত্র: ফক্স নিউজ


মন্তব্য