kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্পর্কের ক্ষেত্রে আপনার বয়ফ্রেন্ড কি সত্যিই সিরিয়াস?

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৭



সম্পর্কের ক্ষেত্রে আপনার বয়ফ্রেন্ড কি সত্যিই সিরিয়াস?

প্রেমে পড়তে তো আর এতকিছু ভাবলে হয় না। মন চাইলেই হয়।

কিন্তু এর ফলেই ঘটে নানা অপ্রীতিকর ঘটনা। আপনি তো আপনার বয়ফ্রেন্ডকে বিশ্বাস করেন; কিন্তু আপনার প্রেমিকটিও কি আপনার সঙ্গে বিয়ের পিঁড়িতে বসতে রাজি? সম্পর্ক নিয়ে সিরিয়াস হলে ছেলেদের মধ্যে কোন কোন লক্ষণ দেখা যায় যার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার প্রেমিক প্রতারণা করছে কিনা। দেখে নিন এমন কিছু বিষয় :

লক্ষণ ১ : আপনার 'সে' ভবিষ্যতের কথায় বোর হচ্ছে না।

ভবিষ্যতে এই করব সেই করব গল্প আপনি মাঝেমাঝেই করেন। ছেলেরা সাধারণত এই জাতীয় কথায় বোর হয়। কিন্তু যখন সে সম্পর্ক নিয়ে সিরিয়াস হয় তখন মন দিয়ে আপনার কথা শোনে। এমনকি নিজেও এই বিষয়ে মন্তব্য করে। তবে সারাদিন অফিসে সে খেটে আপনার সঙ্গে দেখা করলে যদি সবসময়ই 'লেটস টক' বলেন তাহলে দুর্বাসা মুনি হতে মোটেই বেশি সময় লাগার কথা নয়।

লক্ষণ ২ : হঠাৎ যেচে নিজের বন্ধুদের সঙ্গে আলাপ করাচ্ছে।

আগে শপিং মলে বন্ধু বা আত্মীয় দেখলেই মিস্টার ইন্ডিয়া হয়ে যেত। এখন বন্ধুদের সঙ্গে দেখা হলে নিজে থেকে এগিয়ে গিয়ে আলাপ করিয়ে দিচ্ছে। এমনকি বোন কিংবা বউদির সঙ্গে আলাপ করাতেও কোনো কুণ্ঠাবোধ করছে না। এমন হলে কিন্তু ব্যাপারটা জমে গেছে।

লক্ষণ ৩ : আপনার পারিবারিক বিষয়ে অংশ নিচ্ছে।

আপনার পরিবারের যেকোনো সমস্যায় আপনার সঙ্গীটি পাশে এসে দাঁড়াচ্ছে। মাঝরাতে কারোকে হাসপাতালে নিয়ে যাওয়া হোক কিংবা বাড়িতে কোনো আনন্দের অনুষ্ঠান সবেতেই সে অংশগ্রহণ করছে। আপনার বাবা, মার সঙ্গে জেল করার চেষ্টা করছে। এমনটা হলে গ্রিন সিগন্যাল!

লক্ষণ ৪ : আপনার ফিউচার প্ল্যান জানতে আগ্রহী সে।

নিজে থেকে জানতে চাইছে আপনি ভবিষ্যৎ বিষয়ে কি ভাবছেন। আপনি সিরিয়াস কিনা তা জানার চেষ্টা করছে পার্টনার। এমন হলে কিন্তু দারুণ খবর।

লক্ষণ ৫ : আপনার সঙ্গে সবসময় খুশি।

ভালো করে লক্ষ করে দেখুন আপনার সঙ্গে থাকলে কি আপনার সঙ্গী খুব হাসিখুশি থাকছে? আপনাকে দেখলেই কি তার চোখে মুখে খুশির ছাপ দেখা যাচ্ছে? যদি তা হয়, তাহলে অবশ্যই এটা শুভ লক্ষণ।

লক্ষণ ৬ : আপনাকে অন্য কারো সঙ্গে দেখলে সঙ্গী ঈর্ষান্বিত।

'তুমহে কোয়ি অউর দেখে তো জ্বলতা হ্যায় দিল' টাইপের ব্যাপার কিন্তু সব সময় ভালো লক্ষণ। কিন্তু সেটা না বুঝে মাঝেমধ্যে ঝামেলা করে ফেলছেন। নিজেকে আটকান। যখন কোনো ছেলে আপনার বিষয়ে পসেসিভ তার মানেই সে ভীষণ সিরিয়াস। তবে এই জেলাসি কিন্তু ক্ষতিকারক হবে না কখনোই।

লক্ষণ ৭ : হি কেয়ারস।

মিনিটে মিনিটে ফোন করে নিঃশ্বাস নিলে কিনা জানা মোটেই ভালোবাসা নয়। কিন্ৎত সারাদিনে আপনি খেলেন কিনা কিংবা আপনার কোনও অসুবিধা হলে এক ডাকে চলে আসা এসবের মানেই হি কেয়ারস!

লক্ষণ ৮ : সে যে আপনাকে বিশ্বাস করে তা আপনি বুঝতে পারছেন।

আপনি উটপাখিকে ঘেঁটুফুল বলে চালাবেন আর তিনি বিশ্বাস করবেন এটা অন্যায় দাবী। তবে আপনাকে যে তিনি বিশ্বাস করেন তা যদি আপনি বুঝতে পারেন তবে এটাই ভালোবাসা!

লক্ষণ ৯ : নিজের যেকোনো ফিলিংস আপনার সঙ্গে নির্দ্বিধায় শেয়ার করছে সে।

নিজের ভালো লাগা মন্দ লাগা সব যখন আপনার বয়ফ্রেন্ড আপনার সঙ্গে শেয়ার করছে তখন তিনি অবশ্যই সম্পর্কের বিষয়ে সিরিয়াস।

লক্ষণ ১০ : সঞ্চয়।

আপনাদের ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করা যদি আপনার 'সে' শুরু করে ফেলেন তাহলে বুঝে নিন আপনি আপনার রণবীর সিং খুঁজে পেয়ে গেছেন।


মন্তব্য