kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আপনি কি নিষ্পাপ ভালোবাসায় জড়িয়ে?

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৫



আপনি কি নিষ্পাপ ভালোবাসায় জড়িয়ে?

অনেকেই বলেন, প্রেম ধ্বংসাত্মক। আবার অনেক হালকা প্রেম জীবনে মিষ্টি অনুভূতি দেয়।

আসলে সঙ্গী-সঙ্গিনীর প্রেম তো রয়েছেই। অনেকে এ ধরনের প্রেমকে নিষ্পাপ প্রেম বলে মত দেন। জীবনে এমন প্রেম আসে অনেক ধরনের মানুষের কাছ থেকে। এখানে তার কিছু নমুনা দেখে নিন।  

১. কফি শপের প্রেমিক : পেশাজীবনটাকে আরেকটু এগিয়ে নিতে হয়তো কোনো কফি শপে চাকরি নিয়েছেন। কিংবা মাঝে মাঝে অফিসের পাশের কফি শপে গিয়ে নিয়মিত কফি খান। এ সময় সেখানকার বারিস্তার সঙ্গে চোখাচোখি হতে হতে সামান্য ভালো লাগা তৈরি হয়েছে। এমন প্রেম বাড়িতে বাচ্চা নিয়ে থাকা বাবাদেরও জীবনে ঘটে থাকে। প্রতিবেশী কোনো নারীর সঙ্গে হালকা প্রেম তারও ঘটে যেতে পারে। আর এমন প্রেম আসে ফ্রি ল্যান্সারদের জীবনে।

২. কর্মক্ষেত্রে 'স্বামী' : কোনো মিটিং বা অফিসে তিনি প্রায়ই আপনাকে হাসতে বাধ্য করেন। আপনার মন ভালো হয়ে যায়। কোনো কৌতুক বা সাধারণ কথা আপনি হো হো করে হেসে ওঠেন। অফিসের এই মানুষটি যে ভালো সময় দেন, তার জন্য হালকা প্রেম দোলা খায় আপনার মনে। কর্মক্ষেত্রে এই 'স্বামী'দের প্রেমিক হিসাবে ভুল করেন অনেকে। এ ধরনের প্রেমিক খুব সহজে কথা বলেন সহকর্মীর সঙ্গে। তাদের কথা-বার্তা চালচলনের প্রেমে পড়েন মেয়ে কর্মীরা। তাদের সঙ্গে অফিসের কাজ বিষয়ে ক্যাজুয়াল মেসেজ আদান-প্রদানও ঘটে থাকে।

৩. সোশাল মিডিয়া প্রেমিক : এদের সঙ্গে কখনো দেখা হয়নি আপনার। কিন্তু তার সঙ্গে চ্যাট করতে করতে প্রেমে পড়ে গেছেন। তার পোস্ট এবং ছবিতেও আপনি মুগ্ধ। আজকের সোশাল মিডিয়ার যুগে এমন প্রেম অহরহ ঘটে থাকে।

৪. ইয়োগা প্রেমিক : ইয়োগা ক্লাসে যে সহযোগী জুটে গেছে তার সঙ্গে দারুণ সম্পর্ক গড়ে উঠেছে। তার কথা ও আচরণে প্রায়ই আপনার মনটা ভালো হয়ে যায়। ইয়োগা ক্লাসের সময়টা বেশ ভালো কাটে তার বদৌলতে। এ কথা সত্য যে তার কারণেই আপনার ইয়োগায় যথেষ্ট উন্নতি ঘটেছে। এ কারণে তার প্রতি হালকা দুর্বলতা সৃষ্টি হয়েছে।

৫. প্লেটোনিক প্রেম : হয়তো ছেলেটি আপনার চেয়ে বয়সে ছোট। তাকে দেখার পর থেকেই বেশ ভালো লেগে গেছে আপনার। কিন্তু এটা প্লেটোনিক ভালোবাসা। তার প্রতি আপনার ক্রাশ মোটেও অনৈতিক নয়। হয়তো পরিচয় হয়েছে এবং ভালোবাসা বেশ বেড়েছে। তবে এটা নিষ্পাপ ভালোবাসা। সূত্র : টেলিগ্রাফ

 


মন্তব্য