kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ছাগল খেল কোল্ড ড্রিঙ্কস; বিক্রি হলো ২১ লাখে!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৮



ছাগল খেল কোল্ড ড্রিঙ্কস; বিক্রি হলো ২১ লাখে!

'ছাগলে কী না খায়' একটি বহুল প্রচলিত প্রবাদবাক্য। এই প্রবাদবাক্যটির 'আধুনিকতা প্রমাণ' করতে উদ্যোগী হয়েছে ভারতের কানপুরের এক ছাগল।

তার  নাম আবার ‘বাদল’। সেখানে বাদলের জনপ্রিয়তা তুঙ্গে। সুরুত্‍ সুরুত্‍ করে বোতল বোতল ঠাণ্ডা পানীয় যেভাবে পেটে চালান করে দিচ্ছিল সে। জবাই হওয়ার আগে সেটাই ছিল তার শেষ খাওয়া।

বাদল এখন কানপুরের সুপার স্টার। অথচ যাকে চড়া দামে কিনেছে তার মালিক। ঈদের সকালে ধর্মীয় রীতি মেনে জবাই করবে বলে। তার আগে আপেল, ঘি থেকে শুরু করে কিসমিস, ময়দা সবই ছিলো তার শেষ খাবারের তালিকায়। এদিকে ভেড়ার ঠান্ডা পানীয় পানের খবর পেয়ে তাকে দেখতে চারিদিক থেকে লোক জড়ো হয়ে গিয়েছিল কানপুরের বাইনঙ্গনগঞ্জ বাজারে।

শুধু কি দেখা, অনেকে সেলফিও তুলছেন বাদলের সঙ্গে। তা যতই জনপ্রিয় হোক বাদলের কিন্তু আজই শেষ দিন ছিল। এই ঈদের সকালের জন্যই মালিক আকিব বাদলের পিছনে প্রতি মাসে খরচ করেছেন ৩৫ হাজার টাকা।

তার শরীরের গঠন যাতে ঠিক থাকে তার দিকে সর্বক্ষণ নজর ছিলো আকিবের। তাই তিন লাখে কেনা বাদলের ঠাণ্ডা পানীয় খাবার জনপ্রিয়তা ২১ লাখে অনেকে কিনতে চাইলেও আকিব কিন্তু সিদ্ধান্তে স্থির। বাদলকে আজ মরতে হবেই। তিনি কোনমতেই তাকে বিক্রি করবেননা। তবে, আকিবের নজর এড়িয়ে বাদল কিন্তু সেই বেঁচেই রইলো সোশ্যাল মিডিয়া আর সেলফিতে।


মন্তব্য