kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


পিঠে শিশু নিয়ে ফুটবল মাঠে দায়িত্ব পালনে গর্ভবতী মা, ছবিটি ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৯



পিঠে শিশু নিয়ে ফুটবল মাঠে দায়িত্ব পালনে গর্ভবতী মা, ছবিটি ভাইরাল

আমেরিকার ওকলাহোমার এক নারীর ছবি শেয়ার করছেন অসংখ্য মানুষ। বিশ্বের সব নারীর কাছে কর্মব্যস্ত নারীর উদাহরণ হতে পারেন তিনি।

ফেসবুকে শেয়ার করা ওই ছবিটাই তার পরিচয় ফুটিয়ে তুলতে যথেষ্ট।

আমেরিকান ফুটবল ক্লাবের স্পোর্টস অ্যান্ড ড্যান্স মেডিসিন ফিজিয়ান ওই নারী ড. মেগান মেইয়ার। তার হাই স্কুল ফুটবল দল পুটনাম সিটি নর্থের এক খেলোয়াড়ের স্বাস্থ্যের যত্ন নিচ্ছেন। এটা তার পেশাগত দায়িত্ব। কিন্তু ওই দায়িত্ব পালনকালে দেখা যাচ্ছে, পিঠে ঝুলে রয়েছে তার ৩ বছরের শিশু। এই মুহূর্তে ৩৫ সপ্তাহের গর্ভবতীও তিনি।

স্বামী শহর ছেড়েছেন পেশাগত কাজে। স্পোর্টস মেডিসিন ডাক্তার মা তিনি- সবাই এমনটাই বলছেন। বাচ্চাকে দেখাশোনা করছেন। গর্ভের সন্তানের খেয়ালও নিতে হচ্ছে তাকে। একই সঙ্গে ওই খেলার দায়িত্ব পালন করতে হবে। ছবিটি শেয়ার করার পর পরই ৬ হাজার লাইক, ৩০০ কমেন্ট এবং ১৪০০ শেয়ার পেয়ে গেছে।

মেইয়ার জানান, ছবিটি তিনি ফেসবুকে ফিজিসিয়ার মায়েদের নিয়ে তৈরি করা একটি গ্রুপে শেয়ার করেছেন। আমরা প্রতিদিন কি করি তার একটা দৃশ্যায়ন এটি।

এ পোস্টের পর যে সাড়া পেয়েছেন তা নিয়ে তিনি আরেকটি পোস্টে জানান, এই গ্রুপের সবার কাছ থেকে অভূতপূর্ব ইতিবাচক সাড়া পেয়েছি। কয়েক ধরনের কাজ করে কিভাবে ভারসাম্য তৈরি করছি তা এ ছবিতে দেখানো গেছে। এর পেছনে রয়েছে সময় ও পরিশ্রমের এক কষ্টসাধ্য সমন্বয়।
সূত্র : ফক্স নিউজ

 


মন্তব্য