kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জার্মানির উল্টো রেস্তোরাঁ‍!

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৭



জার্মানির উল্টো রেস্তোরাঁ‍!

পৃথিবীতে কত অদ্ভূত কীর্তিই না মানুষ করে! যেমন জার্মানির এই উল্টো রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় আপনি সিংলিং বেয়ে হাঁটবেন।

উল্টো হয়ে সোফা কিংবা কমোডে বসবেন। সিলিং বেয়ে হাঁটবেন। মেঝে থাকবে মাথার উপর। এটা মোটেও আবোল তাবোলের দেশ নয়। পৃথিবীর অন্যতম শক্তিশালী দেশ জার্মানি। কিন্তু তবু মাধ্যাকর্ষঁণ শক্তিকে ‘অগ্রাহ্য করে’ কেমন করে সিলিং বেয়ে হাঁটা সম্ভব?  কীভাবেই বা উল্টো সোফায় বসে, উল্টো কাপে কফি খাওয়া যেতে পারে?

জার্মানির ওয়েরথেম-এ তৈরি হয়েছে এই অভিনব রেস্তোরাঁ। মাঠের ওপর একটা উল্টানো বাড়ি। আর এটাই ‘আপসাইড ডাউন’ রেস্তোরাঁর লুক। যদিও এখনও সাধারণের জন্য খোলা হয়নি এই রেস্টুরেন্টের দরজা। কিন্তু হলে কী হবে, সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে ‘টপেলস হাউস’।

যখন এই রেস্তোরাঁ তৈরির কাজ চলছিল তখনই এর বেশকিছু অভিনব ছবি তুলে পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়। রান্নাঘর থেকে বাথরুম, বারান্দা থেকে খাওয়ার টেবিল- এই রেস্তোরাঁর সব কিছুই এমন উল্টো উল্টো দেখে চমকে যান সাধারণ মানুষ।

কিন্তু কী ভাবে মাধ্যাকর্ষণ শক্তিকে ‘বুড়ো আঙ্গুল দেখিয়ে’ এ ভাবে সিলিং থেকে ঝুলে রয়েছেন সবাই। সত্যি? নাকি দৃষ্টিভ্রম? নাকি সবটাই ক্যামেরার কারসাজি?

সেটা অবশ্য ফাঁস করেনি রেস্তোরাঁ কর্তৃপক্ষ। রেস্তোরাঁর উদ্ববোধনের আগ পর্যন্ত ব্যাপারটা গোপনেই রাখতে চান তারা। তবে ওপেনিংয়ের আগে অবধি জোর কদমে ওয়েব দুনিয়ায় প্রচার চালাচ্ছেন মালিকপক্ষ। রেস্তোরাঁর এমন অভিনব আইডিয়ার জন্য খোলার আগেই হিট এই ‘টপেলস হাউস’।


মন্তব্য