kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


কেমন হবে নারীর নিখুঁত চেহারা? বয়ান করলেন প্লাস্টিক সার্জন

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৮



কেমন হবে নারীর নিখুঁত চেহারা? বয়ান করলেন প্লাস্টিক সার্জন

কেইরা নাইটলির দুই চোখ, কেট মিডলটনের নাক আর পেনেলোপে ক্রুজের ঠোঁট জোড়া নিয়ে যে চেহারা ফুটে ওঠে, নারীদের সে চেহারা কেমন দেখাবে। একে আদর্শ চেহারার ছবি বলে তুলে ধরেছেন এক প্লাস্টিক সার্জনরা।

লন্ডনের সেন্টার ফর অ্যাডভান্সড ফেসিয়াল কসমেটিক অ্যান্ড প্লাস্টিক সার্জারির জুলিয়া ডি সিলভা নারীর 'নিখুঁত মুখায়ব' তুলে ধরার চেষ্টা করেছেন। এ চেহারার নমুনা বোঝাতে তিনি বলেন, মাইলি সাইরাসের কপাল, জেনিফার লোপেজের ভ্রূ-জোড়া, রিজ উইদারস্পুনের ত্বক, অ্যাঞ্জেলিনা জোলির গাল, শিয়ারের চিবুক আর সেলেনা গোমেজের থুতনি মিলিয়ে নারীর সবচেয়ে নিখুঁত চেহারা পাওয়া যাবে। এই প্লাস্টিকি সার্জন বিগত এক যুগ ধরে ১ হাজার নারীর মুখায়ব বিশ্লেষণ করে এই তথ্য দিয়েছেন।

ডি সিলভা জানান, যত রোগী আসেন প্লাস্টিক সার্জারি করতে তাদের সবাই কোনো না কোনো তারকার ছবি দেখিয়ে তার মতো করেই চেহারার কোনো অংশ দেখতে চান। যেমন অনেক নারী ডাচেস অব ক্যামব্রিজের মতো নাক চান। গাণিতিকভাবে এই এই নাকটি নারীদের নিখুঁত নাক।

এক গবেষণায় বলা হয়, ১০৬ ডিগ্রি নাক সবচেয়ে নান্দনীক। তবে অনেকে নারীর মতে, হঠাৎ করেই নাকের নতুন আদল তাদেরকে মিডলটনের লুক দেবে না।

এখন নিখুঁত চেহারা কি আসলেই নিখুঁত? এমনটা অবশ্য ভাবেন না গুড ডে ডিসি'র অ্যাঙ্কর মৌরিন উমেহ। জানান, চেহারা কিছু পরিবর্তন করলে বোঝা যায় যে এটা তার নয়।

বাজফিডের এক প্রতিবেদনে বলা হয়, ডি সিলভার বানানো আদর্শ নারীর চেহারা বেশ আলোচনায় এসেছে। কারণ এই চেহারা তরুণ বয়সের সাদা চামড়ার নারীদের চেহারার কথা বলছে। সূত্র : ফক্স নিউজ

 


মন্তব্য