kalerkantho


বিমানে টয়লেটের দরজা ভেবে জরুরি নির্গমন পথ খুলে ফেলাতে...

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৬:০৯



বিমানে টয়লেটের দরজা ভেবে জরুরি নির্গমন পথ খুলে ফেলাতে...

চীনে একটি বড়সড় ফ্লাইট আকাশে উড়াল দিতে বড় দেরি করে ফেলল। কারণ হলেন একজন যাত্রী। তিনি বিমানের মধ্যে একটি রেস্টরুম খুঁজছিলেন। আর তা করতে গিয়ে বিমানের 'ইনফ্ল্যাটাবল ইভাকুয়েশন স্লাইড' খুলে ফেলেছিলেন।

শাংহাইস্ট-এর এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবারের দুপুরে রাষ্ট্রনিয়ন্ত্রিত চায়না সাইদার্ন এয়ারলাইনসের ফ্লাইট সিজেড৩৪৫৬-এ অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে যায়। বিমানটি চংকুইং থেকে শেনঝেনের উদ্দেশে যাত্রার প্রস্তুতি নিচ্ছিল। বোর্ডিং শেষ করেছিল বিমানটি, শুধু মাটি ছাড়বে। এমন সময় ইভাকুয়েশন স্লাইডটি খুলে যায়। এতে বিমানে আতঙ্ক শুরু হয়। কয়েক ঘণ্টা যাত্রাবিরতি ঘটে।

খুব দ্রুতই ঘটনা পরিষ্কার হয়। ৫০ বছর বয়সী এক নারী প্রথমবারের মতো বিমানে উঠেছেন। তিনি টয়লেট খুঁজছিলেন। টয়লেটের দরজা ভেবে এটি খুলে ফেলেন। বিমানের ক্রুদের তিনি বলে, প্রথমে যে বাথরুমে গিয়েছিলেন তাতে বিশাল লাইন ছিল।

খুলে ফেলা ইভাকুয়েশন স্লাইডটি লাগানো হয়। যাত্রীদের দুই ঘণ্টার জন্যে বাইরে বসিয়ে রাখা হয়। এতে বেশ চটে যান অনেকে। এক যাত্রী চাইনিজ সোশাল মিডিয়া উইবো-তে পোস্ট দেন, একজন যাত্রী টয়লেট ভেবে ক্যাবিনের দরজা অর্থাৎ ইমার্জেন্সি স্লাইড খুলে ফেলেছেন। এখন পর্যন্ত আমরা যাত্রা শুরু করতে পারিনি এবং আমাদের বিমান থেকে বরে করে আনা হয়েছে।

এ ঘটনার পর কেবিন ক্রুরা ওই নারীর বোর্ডিং পাস ও পাসপোর্ট আর গ্রহণ করেননি। তাকে ওই ফ্লাইটে নেওয়া হবে না বলে জানিয়ে দেন।
সূত্র : ফক্স নিউজ

 


মন্তব্য