kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


জীবন মৃত্যুর সন্ধিক্ষণে কম্পিউটার প্রকৌশলী সাজ্জাদ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৯:২৪



জীবন মৃত্যুর সন্ধিক্ষণে কম্পিউটার প্রকৌশলী সাজ্জাদ

গত ৫ মার্চ কম্পিউটার প্রকৌশলী সাজ্জাদ হোসাইন অফিসের গাড়িতে লক্ষ্মীপুর যাওয়ার পথে ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মাথায় প্রচণ্ড আঘাত প্রাপ্ত হন। তাঁকে তখনই ঢাকা মেডিক্যাল কলেজ এবং পরবর্তীতে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। মাথায় অস্ত্রোপচার করা হলেও সাজ্জাদের জ্ঞান ফেরেনি।   অ্যাপোলো হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে ১৫ দিন রাখা হলেও অবস্থা অপরিবর্তিত থাকে। ইতোমধ্যে হাসপাতালে ৮ লাখ টাকা বিল হলে তার পরিবার পরিজন ও বুন্ধু-বান্ধব মিলে এই অর্থ পরিশোধ করলেও চিকিৎসা চালিয়ে নেওয়া সম্ভব হচ্ছিল না।

এতো খরচ বহন করা তাঁর পরিবার পক্ষে সম্ভব না হওয়ায় সাজ্জাদকে ঢাকার ধানমন্ডিতে কিডনি হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে ভর্তি করা হয়। সেখান থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানন্তর করা হয়।

মোঃ সাজ্জাদ হোসাইন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক থেকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে উত্তীর্ণ হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ঐকান্তিক প্রচেষ্টায় ভারতের মহিশুরে অবস্থিত Infosys Global Education Centre এ Development and Maintenance of Java Based Application শীর্ষক প্রশিক্ষণ শেষে দেশে এসে একটি সফটওয়্যার প্রকৌশল প্রতিষ্ঠানে চাকরি শুরু করে।

সাজ্জাদের বড় ভাই মোসাদ্দেক জানান, সাজ্জাদকে এখন রাখা হয়েছে বঙ্গবন্ধু হাসপাতালের কেবিন ব্লকে। লিফট-৬, আইসিইউ বেড-১২ তে। এখানে দৈনিক খরচ ১০ হাজার টাকা। মেডিসিনসহ আরো অনেক। পরিবার জানায়, দৈনিক খরচ হচ্ছে গড়ে ২৫ হাজার টাকা। দৈনিক এতো টাকা যোগাড় করা পরিবারের পক্ষে অসম্ভব হয়ে যাচ্ছে। চিকিৎসকেরা জানিয়েছেন, সাজ্জাদ এখন কোমায় চলে গেছে। কবে জ্ঞান ফিরবে বলা যাচ্ছে না। তাঁর হার্ট সচল রয়েছে। এখন তাঁর চিকিৎসা চালিয়ে যেতে হবে। এখন দেশের মানুষ সহযোগীতা না করলে চিকিৎসা চালিয়ে নেওয়া সম্ভব না। সাজ্জাদকে বাঁচাতে সকলের সহযোগিতা প্রয়োজন।

সহযোগিতা করতে চাইলে-
মোঃ মোসাদ্দেক হোসাইন (সাজ্জাদের বড়ভাই)
প্রাইম ব্যাংক লিমিটেড, অ্যাকাউন্ট নাম্বারঃ 10421010063047
বিকাশ নম্বর- ০১৬৮৫৩১৯৯৫৯


মন্তব্য