kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


সাত বছরের শিশুরাও সেক্সটিং করছে!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৪:১৯



সাত বছরের শিশুরাও সেক্সটিং করছে!

খুব কম বয়সী শিশুরাও সোশাল মিডিয়ায় যৌনসংক্রান্ত মেসেজ, ছবি এবং ভিডিও আদান-প্রদান করছে বলে এক গবেষণায় বলা হয়। 'নাসুওয়াট টিচারস' নামের একটি চ্যারিটি এক জরিপে জানায়, ৭ বছর বয়সী বাচ্চারাও সেক্সটিংয়ে আসক্ত হয়ে পড়ছে।

এ জরিপে ১৩০০ জন শিক্ষকের অভিজ্ঞতা সংগ্রহ করা হয়। অর্ধেকের বেশি সংখ্যক শিক্ষক জানান তারা বহু শিক্ষার্থীকে জানেন যারা সোশাল মিডিয়ার মাধ্যমে সেক্সটিং আদান-প্রদান করে থাকেন। এদের বেশির ভাগের বয়স ১৩-২৬ বছরের মধ্যে। ১১ বছর বয়সীরাও একই কাজে জড়িত হয়ে পড়েছে। এমনকি ৭ বছর বয়সী শিক্ষার্থীকেও সেক্সটিং করতে দেখা গেছে।

একটি ঘটনায় ছোট এক মেয়ে অন্য এক ছেলের যৌনাঙ্গের ছবি তুলে তা আরেকটি মেয়ের কাছে পাঠায়। প্রাপক তার ছবিটি সহপাঠীদের দেখায়। এমনকি কম বয়সী শিক্ষার্থীরা স্বমেহনের ভিডিও পর্যন্ত অন্যদের কাছে পাঠাচ্ছে।

নাসুওয়াটের জেনারেল সেক্রেটারি ক্রিস কিটস জানান, বিগত ৩ বছর ধরে সংস্থাটি সংশ্লিষ্ট জরিপ চালাচ্ছে। পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে।

একজন বলেন, এসব ছবির মাধ্যমে হুমকি প্রদান না করলেও যৌন নিপীড়নকারীদের টার্গেটে পরিণত হচ্ছে এরা। স্কুলে ছেলে-মেয়েদের স্বাস্থ্যকর সম্পর্ক ও যৌন বিষয়ে শিক্ষা প্রদানের ব্যবস্থা করা উচিত। সূত্র : ইনডিপেনডেন্ট

 


মন্তব্য