kalerkantho

26th march banner

সাবেক প্রেমিকার বিয়েতে কেনিয়ায় প্রিন্স উইলিয়াম

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১৪:০৫



সাবেক প্রেমিকার বিয়েতে কেনিয়ায় প্রিন্স উইলিয়াম

ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম এবার ইস্টার কাটাবেন কেনিয়াতে। কারণ সেখানে তার সাবেক প্রেমিকা জেসিকা ক্রেইগের বিয়ে অনুষ্ঠিত হবে। সেই বিয়েতে উপস্থিত থাকবেন প্রিন্স। এদিকে, তার স্ত্রী ডাচেস অব কেমব্রিজ সন্তানদের নিয়ে প্রাসাদেই থাকছেন।

কেনসিংটন প্যালেস এক বিবৃতিতে জানায়, ডিউক তার ব্যক্তিগত সফরে ৪ দিনের জন্যে আফ্রিকায় যাচ্ছেন। সেখানে ওয়াইল্ডলাইফ রিজার্ভে সময় কাটাবেন প্রিন্স। কেনিয়ার প্রেসিডেন্স উহুরু কেনিয়াটার সঙ্গে এক সংক্ষিপ্ত সাক্ষাৎও করবেন।

এই আনুষ্ঠানিক বিবৃতিতে কোথাও জেসিকার বিয়েতে উপস্থিত হোওয়ার কথা লেখা হয়নি। টিনএজার অবস্থায় উইলিয়ামের সঙ্গে মনের লেনদেন ঘটে জেসিকার। সাবেক প্রেমিকার আগামীকাল শনিবারই বিয়ে।

৩৪ বছর বয়সী মিস ক্রেইগ বিয়ে করছেন সংরক্ষণবাদী প্রফেসর জোনাথক বাইলিকে। কেনিয়ার এই লিওয়া ওয়াইল্ডলাইফ রিজার্ভটি পরিচালনা করেন ক্রেইগের বাবা ইয়ান ক্রেইগ।

ডিউক ক্রেইগ পরিবারের বেশ ঘনিষ্ঠজন। এর আগে জেসিকার ভাই বিয়ে করেন ২০০৮ সালে। তখন ডিউক সেই বিয়েতে ছুটে যান। একই দিন উইলিয়ামের কাজিন পিটার ফিলিপের বিয়েও ছিল। কিন্তু সেখান যাননি প্রিন্স। লিউয়া রিজার্ভেই প্রিন্স উইলিয়াম ২০১০ সালে কেট মিডলটনকে প্রস্তাব দিয়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার কেনিয়াতে পৌঁছানোর পর ডিউক দেশটির প্রেসিডেন্টের অনুরোধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে দুই দেশের সম্পর্কের উন্নতি নিয়ে নানা আলাপ করেন। এ ছাড়া নিরাপত্তাবিষয়ক আলাপচারিতাও ঘটে।

যদিও কেনিয়ায় প্রেসিডেন্টাল মিটিংয়ে অংশ নিচ্ছেন প্রিন্স, তবুও যাওয়া-আসার খরচ নিজেই বহন করবেন তিনি। ডিউক নিজেও ইউনাইটেড ওয়াইল্ডলাইফের প্রেসিডেন্ট। তাই এদের রক্ষা এবং পোচিং বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার বিষয়ে আলোচনা করেন। সংগঠনটি টাস্ক ট্রাস্ট নামের একটি চ্যারিটির মাধ্যমে পরিচালিত হয়।

ডিউক লিউয়া রিজার্ভের প্রাণীদের দেখবেন এবং যারা এদের দেখভাল করেন তাদের সঙ্গেও কথা বলবেন।
সূত্র : টেলিগ্রাফ

 


মন্তব্য