kalerkantho

25th march banner

১৪ বছর আগে ভাড়া করা ভিডিও ক্যাসেট ফেরত না দেওয়ায় গ্রেপ্তারি পরোয়ানা!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১১:৩৪



১৪ বছর আগে ভাড়া করা ভিডিও ক্যাসেট ফেরত না দেওয়ায় গ্রেপ্তারি পরোয়ানা!

ঘটনাটি জানা যায় জেমস মেয়ারসের ইউটিউব চ্যানেল থেকে। সেখানে তিনি তার এক তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরলেন। সামান্য কারণে রীতিমতো পুলিশি ধাওয়ার পর গ্রেপ্তার হলেন।

আমেরিকার নর্থ ক্যারোলিনার ৩৭ বছর বয়সী এই ভদ্রলোক রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। তার গাড়ির টেইললাইটটি ভাঙা ছিল। হঠাৎ খেয়াল করলেন, পুলিশ তার পিছু নিয়েছে। এক সময় গাড়ি থামালেন। পুলিশ তাকে গাড়ি থেকে বের হয়ে আসতে বললেন। জানালেন, তার বিরুদ্ধে একটি গ্রেপ্তারি পরোয়ানা আছে। তিনি ক্যানাপোলিসের একটি দোকান থেকে 'ফ্রেডি গট ফিঙ্গারড' নামের একটি সিনেমার ভিডিও ভাড়া নিয়েছিলেন। ওটা ফেরত দেননি। আর তাতেই এই ওয়ারেন্ট। তাও ইস্যু হয়েছে ২০০২ সালে।  

মেয়ারসের বিশ্বাস হচ্ছিল না। তিনি ভাবছিলেন অফিসার মজা করছেন। কিন্তু সবই সত্য! অবশেষে মেয়েকে স্কুলে পৌঁছে দেওয়া এবং কাজ শেষে পুলিশের সঙ্গে দেখা করার প্রতিশ্রুতি দিলেন। কথা রাখলেন মেয়ারস এবং গ্রেপ্তার হলেন।

পরে পুলিশ অফিসার তাকে বলেন, আমি জানি না কিভাবে আপনার বিরুদ্ধে ২০০২ সাল থেকে ওয়ারেন্ট জারি হয়েছে। আপনি ছবিটি ভাড়া নিয়ে আর ফেরত দেননি।

এদিকে, বহু দিন আগেই বন্ধ হয়ে গেছে ওই দোকানটি। তাকে ২৭ এপ্রিল তারিখে শুনানীর জন্যে যেতে হবে। ইতিমধ্যে ২০০ ডলার ফাইন করা হয়েছে তাকে।

মজার আরেকটি ঘটনা ঘটেছে। ফ্রেডি গট ফিঙ্গারড ছবির নায়ক ছিলেন টম গ্রিন। এই কৌতুক অভিনেতা ঘটনাটি জেনেছেন সোশাল মিডিয়া থেকে। তিনি মেয়ারসের হয়ে ২০০ ডলার জরিমানা দিতে আছেন বলে জানান।
সূত্র : স্কাই

 


মন্তব্য