kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


বিলিয়নেয়ার জাকারবার্গ ও ব্র্যানসনরা যেসব জায়গায় অবসর কাটান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৮:৪৭



বিলিয়নেয়ার জাকারবার্গ ও ব্র্যানসনরা যেসব জায়গায় অবসর কাটান

মার্কিন যুক্তরাষ্ট্রের বিলিয়নেয়ারদের অনেকেরই অবসর যাপনের জন্য হাওয়াই প্রিয়। তাদের অনেকেই সেখানে বিলাসবহুল প্রাসাদ ও বাড়ি কিনছেন। সুযোগমতো সেসব বাড়িতে তারা নিয়মিত অবসর কাটান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।
বিলিয়নেয়ার মাইকেল ডেল সম্প্রতি হাওয়াই দ্বীপে ‘র‌্যাপটর রেসিডেন্স’ নামে একটি বাড়ি কেনার আগ্রহ প্রকাশ করেছেন। এ বাড়ির মূল্য ৪৩.৮ মিলিয়ন ডলার।
শুধু হাওয়াই রাজ্য নয়, আরও বেশ কিছু স্থানে বিলিয়নেয়াররা ছুটির সময়টি কাটাতে যান। এসব স্থানের মধ্যে ক্যালিফোর্নিয়ার কিছু মনোরম স্থানও রয়েছে।
বিল গেটস ক্যালিফোর্নিয়ার ইকুয়েস্ট্রিয়ান এস্টেট-এ সময় কাটাতেই পছন্দ করেন। সেখানে তার ২০০ একার আকারের একটি র‌্যাঞ্চ ও গেস্ট হাউজ রয়েছে। পাশাপাশি তার অফিস ও নানা বিনোদনের ব্যবস্থাও রয়েছে সেখানে।

বিলিয়নেয়ার রিচার্ড ব্র্যানসনের রয়েছে মরক্কান হাউজ। তার এ বাড়িটি মরক্কোতে অবস্থিত। এর অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৪,৩০০ ফুট উঁচুতে। এখান থেকে অসাধারণ সূর্যাস্ত দেখা যায়। বিলাসবহুল এ বাড়িটির অন্যান্য সুযোগ-সুবিধাও চমৎকার।

মরক্কান হাউজে আপনি রাত্রিযাপন করতে পারবেন প্রতি রাত ৩৪৫ পাউন্ড ব্যয় করে। এছাড়া বাড়িটিতে আউটডোর সিনেমা দেখার ব্যবস্থা ও সুইমিং পুলের বন্দোবস্তও রয়েছে।
বিশ্বের সপ্তম ধনী ব্যক্তি ল্যারি এলিসন। তিনি রিয়েল এস্টেট ক্ষেত্রেও অত্যন্ত সফল। তিনিও অবসর কাটানোর জন্য দারুণ বন্দোবস্ত করেছেন। তার বিলাসবহুল বাড়ির নাম ম্যালিবু ম্যানসন।   এ বাড়ির সঙ্গে রয়েছে ম্যালিবুস কার্বন বিচ।

এলিসনের ছিল রাইজিং সান নামে একটি বিলাসবহুল ইয়ট। এ ইয়ট সম্প্রতি তিনি ডেভিড জেফেনের কাছে বিক্রি করেছেন। ইয়টটি ২৮৮ ফুট দৈর্ঘবিশিষ্ট।
ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ৪৭.৭ বিলিয়ন ডলারের মালিক হওয়ার পরেও তেমন বিলাসবহুল জীবনযাপন করেন না। তিনি স্থানীয় বার্গার ও স্মুথির মাঝে যেমন স্বাদ পান তেমন ছুটিতে হাওয়াইতে সার্ফিংয়ের মাঝেই নির্মল আনন্দ পান।
২০১৪ সালে জাকারবার্গ হাওয়াইতে ৭৫০ একর জায়গা কেনেন। কাউয়াই দ্বীপে এ জমির মূল্য প্রায় ১০০ মিলিয়ন ডলার। এ জমিটির পাশাপাশি জাকারবার্গ ৩৯৩ একরের পিলা বিচও নিজের করে নিয়েছেন। এ স্থানটিতে তিনি অবসরে ঘুরতে আসেন।
হাওয়াই দ্বীপের মার্ক জাকারবার্গের সে স্থানটির ভিডিও-

 


মন্তব্য