kalerkantho


এবার ঘোড়ার জন্য তৈরি হলো 'বিজনেস সুট' (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১৩:৫০



এবার ঘোড়ার জন্য তৈরি হলো 'বিজনেস সুট' (ভিডিওসহ)

রেসের কাজে ব্যবহৃত ঘোড়া অত্যন্ত মূল্যবান। এ ঘোড়াগুলোর মালিকেরা তাদের খাবার, চিকিৎসা ও অন্যান্য কাজে বিপুল অংকের অর্থ ব্যয় করতে দ্বীধা করেন না। এছাড়া ঘোড়াগুলোর সাজসজ্জাতেও ব্যয় করা হয় বহু অর্থ। সম্প্রতি এ ধারায় এবার দেখা পাওয়া গেল ঘোড়ার জন্য মূল্যবান বিজনেস সুট। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।
সম্প্রতি যুক্তরাজ্যে মোরস্টেড নামে একটি রেসের ঘোড়া দারুণ পোশাক পরে সবাইকে চমকে দিয়েছে। এ পোশাক তৈরি করা হয়েছে এ বছরের চেলতেনহাম উৎসবের জন্য।
বিশ্বে প্রথমবারের মতো ঘোড়ার জন্য এমন ধরনের পোশাক তৈরি করা হলো। এর আগেও ঘোড়ার শীত নিবারণের জন্য পোশাক ব্যবহৃত হয়েছে। তবে তা ছিল সাধারণ কাপড়ের। এ ধরনের সুট-টাই আগে দেখা যায়নি।
ঘোড়ার এ পোশাকটিতে রয়েছে ফ্ল্যাট ক্যাপ ও টাই। এটি মূলত তিন পিসের একটি সুট। শুধু ঘোড়া নয় পাশাপাশি একই ধরনের পোশাকের ব্যবস্থা করা হয়েছে চ্যাম্পিয়ন জকি এপি ম্যাককয়ের জন্যও।
ঘোড়ার এ আকর্ষণীয় পোশাকটি তৈরি করেছে এমা স্যানডাম-কিং। এটি বানাতে চার সপ্তাহ সময় লাগে। এতে ব্যবহৃত হয়েছে ১৮ মিটার কাপড়।
যুক্তরাজ্যের চেলতেনহাম উৎসবে এ ঘোড়াটি প্রদর্শিত হবে। পশ্চিম ইংল্যান্ডের গ্লসেস্টারশায়ারে ১৫ মার্চ এ প্রতিযোগিতা শুরু হবে।


মন্তব্য