kalerkantho


শারাপোভার মুখের ছাপ নিয়ে রুশ বাজারে ললিপপ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ০৯:০৯



শারাপোভার মুখের ছাপ নিয়ে রুশ বাজারে ললিপপ

রাশিয়ায় একটি কনফেকশনারি কোম্পানি টেনিস থেকে সাময়িক বরখাস্ত মারিয়া শারাপোভাকে অভিনব উপায়ে সমর্থন জানিয়েছে। কোম্পানিটি তাদের একটি ললিপপের গায়ে শারাপোভার মুখের আদলে একটি ছাপ বসিয়ে বাজারে ছেড়েছে। সেন্ট পিটার্সবার্গের এই কোম্পানিটির নাম রুবিসকুকিজ। এক অনুষ্ঠানের রুশ টেনিস তারকা মারিয়া শারাপোভার প্রতি সমর্থন জানাতে কোম্পানিটি তাদের এই পণ্যটি বাজার ছেড়েছে। ডোপিং স্ক্যান্ডালে পড়ে খেলা থেকে সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন রাশিয়ার এক নম্বর সাবেক টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভা।

এক পরীক্ষায় তার শরীরে নিষিদ্ধ মেলডোনিয়ামের উপাদান পাওয়া যাওয়ার পর তাকে খেলা থেকে দূরে রাখতে বলা হয়েছে। তার উপর এই নিষেধাজ্ঞা চার বছর পর্যন্ত দীর্ঘ হতে পারে। কোম্পানির এক বিবৃতিতে বলা হয়েছে, মারিয়া শারাপোভা আমাদের সবসময় অনুপ্রাণিত করেছেন। একজন অ্যাথলেট এবং একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে। তার দক্ষতা ও প্রতিভা নিয়ে কারো কোনো সন্দেহ নেই। বিবৃতিতে আরো বলা হয়েছে, কবে এই নিষেধাজ্ঞার অবসান ঘটবে আমরা তার জন্যে অপেক্ষা করবো না। আমরা মারিয়াকে সমর্থন জানাতে চাই। আমরা আমাদের মতো করে তার প্রতি সমর্থন জানাচ্ছি। এই ললিপপ চিনি দিয়ে তৈরি করা হয়েছে। এখানে কোনো মেলডোনিয়াম নেই।

চকলেটের গায়ে একটি স্টিকার লাগানো আছে। তাতে লেখা ১০০% শারাপোভা, নেই মেলডোনিয়াম। একেকটি ললিপপের দাম রাখা হয়েছে ৫০ রুবল। এই ললিপপ বিক্রি থেকে যে অর্থ আসবে তার অর্ধেকই যাবে শারাপোভাকে সমর্থনকারী একটি প্রকল্পের কাছে।

 


মন্তব্য