kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বেনফিল সৈকতে জল দৈত্য! ছড়াল আতঙ্ক-বিস্ময়

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১০:২৩



বেনফিল সৈকতে জল দৈত্য! ছড়াল আতঙ্ক-বিস্ময়

বুনিপ বা ইয়েতি কেউ দেখেছেন? বিখ্যাত রোডেশিয়ান মনস্টার? কোনো প্রমাণ নেই। এই নামগুলি ঘিরে বরাবরই চূড়ান্ত রহস্য।

নানা তর্ক। গবেষণা। বৃথা গিয়েছে সবই। মেক্সিকোর সমুদ্রসৈকতে তাহলে ওটা কি? সুবিশাল একটি প্রাণী। পড়ে রয়েছে সৈকতে। মনে হচ্ছে যেন, বিশাল একটি বস্তাবন্দি কিছু একটা। কোনো বিশেষজ্ঞই চিনতে পারছেন না এই সামুদ্রিক প্রাণীটিকে।

মেক্সিকোর অ্যাকাপুলকো শহরের বেনফিল সৈকত পর্যটকদের কাছে অতি জনপ্রিয়। কিন্তু কয়েক দিন হলো, ওই সৈকতে পর্যটকরা যেতে সাহস পাচ্ছেন না। দূর থেকেই ফিরে যাচ্ছেন। কেউ কেউ ক্যামেরায় চোখ রাখছেন। কিছু স্থানীয় মানুষ ও বিজ্ঞানীই শুধু থাকছেন। যাবতীয় উত্তেজনা ও ভয়ের কেন্দ্রে একটি সামুদ্রিক প্রাণী। ১৩ ফুটের বেশি জায়গা ঘিরে পড়ে রয়েছে সৈকতে। সেই প্রাণীটিকে ঘিরেই তোলপাড় পড়ে গিয়েছে তামাম দুনিয়ায়।

মেক্সিকো উপকূলে জলে ব্যাপক টানের তোড়ে প্রাণীটি ভেসে উঠেছে বেনফিল সৈকতে। প্রাণীটির মৃত্যু হয়েছে। পড়ে রয়েছে বেশ কিছুদিন। কেউ সাহস করে তোলারও ঝুঁকি নিতে পারছেন না। পাছে কোনো বিষক্রিয়া হয়। বিশ্বের তাবড় প্রাণী বিজ্ঞানীরও চিহ্নিত করতে পারছেন না প্রাণীটিকে। শহরের এক নিরাপত্তা অফিসার রোসা কামাচোর কথায়, 'এতদিন ধরে মরে পড়ে রয়েছে। কিন্তু দেহ থেকে কোনো রকম দুর্গন্ধ বেরোচ্ছে না। এটা যে কী ধরনের প্রাণী, তাও বুঝতে পারছি না। কেউই বুঝতে পারছে না। রহস্যময়। '

 


মন্তব্য