কুকুর বাঁচাল মনিবের প্রাণ, ডেকে আনল-333996 | বিবিধ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


কুকুর বাঁচাল মনিবের প্রাণ, ডেকে আনল উদ্ধারকারীকে

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৫:৪০



কুকুর বাঁচাল মনিবের প্রাণ, ডেকে আনল উদ্ধারকারীকে

তখন দুপুর গড়িয়ে বিকেল পা বাড়িয়েছে। ঘন জঙ্গলে পাতার ভেতর থেকে চুঁয়ে আসছে আলো। চারিদিক একেবারে জনমানবশূন্য। গত সাতঘণ্টা ধরে এখানেই কাদায় আটকে রয়েছেন ৮৬ বছর বয়সি টমি ব্যাঙ্কস। প্রতিটা সেকেন্ড যেন মনে হচ্ছিল তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। ঠিক এমনই একটা দমবন্ধ করা অবস্থায় দেখতে পেলেন এক চিলতে আশার আলো। দূর থেকে চিৎকার করতে করতে ছুটে আসছে তাঁর প্রিয় কুকুর সুসি। পিছনে ছুটে আসছেন আরও একজন ব্যক্তি। শেষপর্যন্ত সেই যাত্রা তিনি প্রাণে বেঁচে যান।

এবার আসা যাক আসল ঘটনায়। টমি জানালেন, সেদিন আমি সুসিকে নিয়ে ঘুরতে বেড়িয়েছিলাম। বনের মধ্যে হঠাৎ করে সুসি আমার হাত ছেড়ে বেরিয়ে যায়। আমি ওর পিছনেই ছুটছিলাম। হঠাৎ করে কাদার মধ্যে পা পিছলে আমি পড়ে যাই। তারপরে সেখান থেকে আর উঠতে পারিনি।

তিনি বললেন, এইভাবেই আমি ৬-৭ ঘণ্টা ওখানে পড়ে থাকি। আমার সামনেই একটা গাছ ছিল। কিন্তু, শারীরিকভাবে আমি এতটাই অক্ষম হয়ে গেছিলাম যে, সেটা ধরে ওঠার ক্ষমতাও আমার ছিল না। যখন সব আশা এক এক করে শেষ হয়ে যাচ্ছিল, তখনই আমি সুসির চিৎকার শুনতে পাই। দেখতে পাই একটা হালকা টর্চের আলো। আমি মাথা তুলে নিজের অস্তিত্ব জানান দেওয়ার চেষ্টা করি।

এরপর ওই ব্যক্তি আমার গায়ে কম্বল জড়িয়ে দেন। নিয়ে যান হাসপাতালে। সুসি না থাকলে হয়ত আজ আমি আর বেঁচেই থাকতাম না। কথাগুলো এক নিঃশ্বাসে বলে গেলেন। প্রসঙ্গত, টমি ব্যাঙ্কস এককালে ফুটবলার খেলেছেন। ১৯৫৮ ফুটবল বিশ্বকাপে ইংল্যান্ড দলে তাঁর নাম নির্বাচনও করা হয়েছিল।

মন্তব্য