kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


আইফোন কিনতে ১৮ দিনের কন্যাসন্তানকে অনলাইনে বিক্রি!

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৫:১৫



আইফোন কিনতে ১৮ দিনের কন্যাসন্তানকে অনলাইনে বিক্রি!

ফোন কেনার জন্য নিজের সন্তানকে বিক্রি ? শুনলেই আশ্চর্য হতে হয়। কিন্তু, এইসময়ে হয়তো কোনওকিছুই আর অসম্ভব নয়।
একটি দামি ফোন কেনার খুব শখ ছিল জ়িয়াং (নাম পরিবর্তিত)-এর। কিন্তু, অভাবের সংসারে ফোন কী করে কিনবে তাই ভেবে উঠতে পাচ্ছিল না সে। অনেকবার স্ত্রীর সঙ্গে আলোচনা করেও লাভ হয়নি। স্ত্রীর পার্ট টাইম জবের উপর নির্ভর করে সংসার চলে। তাই জোরাজুরিও করতে পারেনি। বিকল্প রাস্তা অবশ্য পেয়েছিল দুয়ান। তাদের এক কন্যাসন্তান হয়। মাত্র ১৮ দিনের শিশুকে জ়িয়াং ও তার স্ত্রী বিক্রি করার বিজ্ঞাপন দেয় সোশাল সাইটে। আর এই টাকাতেই তারা কেনে দামি একটি আইফোন। কেনা হয় একটি মোটরবাইকও। ঘটনাটি চিনের ফুজিয়ানের। বিষয়টি জানাজানি হতেই জ়িয়াং ও তার স্ত্রীকে গ্রেপ্তার করে পুলিশ।
 
চীনের একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সোশাল মিডিয়ার মাধ্যমে নিজের মাত্র ১৮ দিনের সন্তানকে বিক্রি করে ওই দম্পতি। আদালতে অদ্ভুত এক যুক্তি শুনিয়েছে জ়িয়াংয়ের স্ত্রী। সে জানিয়েছে, আমাকেও দত্তক নেওয়া হয়েছিল ছোটোবেলায়। আমাদের ওখানে অনেক বাবা-মাই উজ্জ্বল ভবিষ্যতের জন্য তাঁদের সন্তানকে অন্যের কাছে বড় করতে পাঠিয়ে দেন।

যদিও আদালতের তরফে তাদের যুক্তি খারিজ করে দেওয়া হয়। জ়িয়াংকে তিন বছরের কারাবাস ও তার স্ত্রীকে আড়াই বছরের সাজা দেওয়া হয়েছে।  


মন্তব্য