kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অক্সফোর্ড শিক্ষিত প্রফেসর এখন পর্ন তারকা!

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৬ ১১:৪৯



অক্সফোর্ড শিক্ষিত প্রফেসর এখন পর্ন তারকা!

বিশ্বখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে শিক্ষাপ্রাপ্ত প্রফেসর নিক গডার্ড বর্তমানে যুক্তরাজ্যের প্রসিদ্ধ আরেকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। তবে এটি তার একমাত্র পরিচয় নয়।

তিনি একজন প্রসিদ্ধ পর্ন তারকাও বটে! এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টেলিগ্রাফ।

নিকোলাস প্রায় ২৫ বছর ধরে যুক্তরাজ্যের বিখ্যাত ইউনিভার্সিটি অব ম্যানচেস্টারে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে শিক্ষকতা করছেন। তবে শিক্ষকতা তার পেশা হলেও একমাত্র পেশা নয়।
গত প্রায় ১০ বছর ধরে শিক্ষকতার পাশাপাশি নিকোলাস পর্ন সিনেমায় অভিনয় করছেন। আর এতে তিনি পর্নস্টারের খেতাবও পেয়েছেন। পর্ন সিনেমায় তিনি ‘ওল্ড নিক’ নামে অভিনয় করেন। এভাবে প্রায় কয়েক ডজন পর্ন সিনেমায় অভিনয় করেছেন তিনি।

শুধু শিক্ষকতা কিংবা পর্ন সিনেমা নয়, গবেষণাকর্মেও পটু নিকোলাস ওরফে ওল্ড নিক। তিনি তার ক্যারিয়ার জীবনে বহু গবেষণাপত্র প্রকাশ করেছেন। এ ছাড়া তিনি তিনটি কোর্সের প্রধান শিক্ষকও বটে।
তবে পর্ন সিনেমায় অভিনয়ের বিষয়টি স্বীকার করতে দ্বিধা করেননি এ প্রফেসর। তিনি জানান, প্রচুর মানুষ পর্ন দেখে। এমনকি বিশ্ববিদ্যালয়ের মোট ইন্টারনেট ট্রাফিকের ৭৫ শতাংশই সন্ধ্যা ও উইকএন্ডে ব্যবহৃত হয় পর্ন সাইটে ব্রাউজের জন্য।

সম্প্রতি যুক্তরাজ্যের সংবাদপত্র দ্য সান-এ তার এই গোপন জীবনের কথা প্রকাশিত হয়েছে। সানের পক্ষ থেকে তাকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, 'মানুষের মাঝে পর্ন দেখা নিয়ে প্রচুর ভণ্ডামি রয়েছে এবং তারা এখানে অভিনীত ব্যক্তিদের নিয়েও অভিযোগ করে। ' তিনি আরও বলেন, 'কেন শিক্ষার্থী ও স্টাফরা পর্ন দেখে খুশি হবেন আর কারা এতে অভিনয় করেছেন, তা দেখে অখুশি হবেন। '

প্রফেসর নিকোলাস জানিয়েছেন তার পর্ন সিনেমায় আসার পেছনে কাজ করেছে পারিবারিক সমস্যা। মূলত ডিভোর্স-পরবর্তী মানসিক চাপ কমানোর জন্য তিনি এ কাজটি শুরু করেন।


মন্তব্য