লোকটি শপিং মলে ঢুকে পকেটে ঢোকালো-332441 | বিবিধ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


লোকটি শপিং মলে ঢুকে পকেটে ঢোকালো জ্যান্ত কচ্ছপ

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৪:৫৭



লোকটি শপিং মলে ঢুকে পকেটে ঢোকালো জ্যান্ত কচ্ছপ

সম্প্রতি পোষা প্রাণীর দোকান থেকে একটি কচ্ছপ নেড়েচেড়ে দেখার সময় আশপাশে কাউকে না দেখে দুই ব্যক্তি কচ্ছপটি চুরি করার সিদ্ধান্ত নেন। সবার অগোচরে কচ্ছপটি পকেটেও পুরে ফেলেন তাদের একজন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে মিরর।
কচ্ছপটি আশপাশের মানুষের অগোচরে পকেটে পুরে ফেললেও দোকানে স্থাপিত সিসি ক্যামেরায় তা ঠিকই ধরা পড়ে।
এ ঘটনাটি ঘটেছে রাশিয়ার মধ্যাঞ্চলীয় ইয়েকেটেরিংবুর্গ এলাকায়। সেখানে স্থানীয় পোষা প্রাণীর দোকানটিতে দেখা যায়, একজন নারী ও একজন পুরুষ দোকানটিতে ঢুকে বিভিন্ন স্থানে ঘুরে দেখেন। পরবর্তীতে তারা অ্যাকুরিয়াম থেকে কচ্ছপের বাচ্চা হাতে নেন। এরপর তা পকেটে পুরে ফেলেন তাদের একজন।
সে দুজন ব্যক্তির মধ্যে একজন পুরুষ ছিলেন লাল পোশাক পরা। তার নারীসঙ্গী ছিলেন ক্রিম রঙের পোশাক পরা। ভিডিওতে দেখা যায়, কচ্ছপের বাচ্চাটি পকেটে পুরার সময় তিনি সিলিংয়ের দিকে তাকিয়েছিলেন। এতে ধারণা করা হয় তিনি হয়ত ক্যামেরা রয়েছে কি না, তা দেখেছিলেন।
কচ্ছপটি পকেটে পুরার পর বেশিক্ষণ দেরি করেননি তারা। দোকানের সহকারীর পাশ দিয়ে তারা দোকান থেকে বের হয়ে যান।
এ বিষয়ে দোকানটির মালিক ভ্লাদিস্লাভ সায়চেভ বলেন, তারা যে কচ্ছপটি চুরি করেছেন তা বিক্রির জন্য নয়। এটি উদ্ধার করা হয় পাঁচ বছর আগে। আর এ কচ্ছপটিকে তার সমগ্র টিম খুবই ভালোবাসতেন।
দোকানের মালিক আরও জানান, ১৫০ রুবল বা প্রায় দেড় পাউন্ড মূল্যে আপনি একটি কচ্ছপ কিনতে পারবেন। আর অনলাইনে তা বিনামূল্যেও পাওয়া সম্ভব। তবে এটি পালনের জন্য এবং খাবার খাওয়ানোর জন্য খরচ করতে হবে।
তিনি জানান, এ কচ্ছপটি চুরি করা অত্যন্ত দুঃখজনক বিষয়। অর্থের সঙ্গে এটি সম্পর্কিত নয়। আপনার পোষা বিড়াল চুরি হলে যেমন হবে এটিও তেমন ঘটনা। চোরদের ছবি স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য